ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

ভারতের বোলারদের নাকানি চুবানি খাওয়াচ্ছে বেয়ারস্টো-রুট

২০২২ জুলাই ০৫ ১১:০৯:০৬
ভারতের বোলারদের নাকানি চুবানি খাওয়াচ্ছে বেয়ারস্টো-রুট

এজবাস্টন টেস্ট জিতলেই ইংল্যান্ডের মাটিতে ৩-১ ব্যবধানে প্রথমবারের মতো সিরিজ জেতা হয়ে যাবে ভারতের। চেষ্টার কমতি রাখেনি জসপ্রীত বুমরাহর দল। দ্বিতীয় ইনিংসে ২৪৫ রান করে ইংলিশদের তারা লক্ষ্য দিয়েছে ৩৭৮ রানের। কিন্তু সেই লক্ষ্যকে রীতিমতো মামুলি বানিয়ে ছেড়েছেন জনি বেয়ারস্টো-জো রুটরা। চতুর্থ দিন শেষে এই দুজন ও অ্যালেক্স লিসের হাফ সেঞ্চুরিতে ইংল্যান্ড করেছে তিন উইকেটে ২৫৯ রান। ম্যাচ জিতে সিরিজ সমতায় শেষ করতে ইংল্যান্ডের প্রয়োজন ১১৯ রান, হাতে সাত উইকেট।

১২৫ রানে তিন উইকেট নিয়ে চতুর্থ দিন শুরু করে ভারত। এ দিন দেখেশুনেই শুরু করেন চেতেশ্বর পূজারা এবং ঋষভ পান্ত। তবে তাদের দুর্গ বেশীক্ষণ টিকতে দেননি স্টুয়ার্ট ব্রড। ১৬৮ বলে ৬৬ রান করা পূজারাকে ফিরিয়েছেন তিনি।

ব্যাকওয়ার্ড পয়েন্টে লিসকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তারপর পান্তের সঙ্গে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন শ্রেয়াস আইয়ার। কিন্তু বেশীক্ষণ থাকতে পারেননি তিনিও। পান্ত-আইয়ারের ৩৭ রানের জুটি ভাঙেন ম্যাথু পটস।

পটসের বলে পুল শট খেলতে গিয়ে মিড উইকেটে ক্যাচ তুলে দেন আইয়ার। ১৯ রানে বিদায় নেন তিনি। এর দুই ওভার পর ফিরে যান হাফ সেঞ্চুরি হাঁকানো পান্তও। প্রথম ইনিংসে সেঞ্চুরি করে ভারতকে পথ দেখানো পান্তের ব্যাটে এ দিন আসে ৫৭ রান। ৮৬ বলে খেলা এই ইনিংসে ছিল আটটি চারের মার।

এরপর থেকে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে ভারত। শেষ লগ্নে ভারতের আগের ইনিংসের আরেক সেঞ্চুরিয়ান রবীন্দ্র জাদেজার ব্যাটে আসে ২৩ রান। মোহাম্মদ শামি করেন ১৩ রান।

ইংল্যান্ডের বোলারদের মধ্যে ৩৩ রান খরচায় তিন উইকেট নেন অধিনায়ক বেন স্টোকস। দুটি করে উইকেট নেন ব্রড ও পটস।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে