ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

আমরাই সিরিজ জিততাম, অবিশ্বাস্য এক কারণকে দায়ী করলেন বুমরাহ

২০২২ জুলাই ০৬ ০৯:৪৩:৪৮
আমরাই সিরিজ জিততাম, অবিশ্বাস্য এক কারণকে দায়ী করলেন বুমরাহ

এজবাস্টন টেস্টের প্রথম তিন দিনে ভারত একতরফা দাপট দেখিয়েছে। তবে চতুর্থ দিনে টিম ইন্ডিয়াকে ব্যাকফুটে পাঠিয়েছে ইংল্যান্ড। চতুর্থ দিন শেষে পরিস্থিতি দেখে মনে হচ্ছিল শেষ দিনে ইংল্যান্ডের জয়টা স্বল্পস্থায়ী। অবশেষে পঞ্চম দিনের শুরুতেই দাপুটে হেরেছে ইংল্যান্ড। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজও ড্র করেছে বেন স্টোকসের দল।

পঞ্চম ও শেষ টেস্টে ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক ছিলেন বুমরাহ। হারের পর তিনি স্বীকার করে নিয়েছেন, ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ভারতের চেয়ে ভালো খেলেছে। তার মতে, ‘যদি এবং কিন্তু সব সময়েই থাকে। তবে ক্রিকেট খেলা এ ভাবেই চলে। ইংল্যান্ড লড়াই করেছে এবং দ্বিতীয় ইনিংসে আমাদের চেয়ে ভালো খেলেছে। এ কথাও ঠিক, দুই দলই ভালো ক্রিকেট খেলেছে।’

ভারত প্রথম ইনিংসে ৪১৬ রান করেছিল। জবাবে ইংল্যান্ড প্রথম ইনিংসে ২৮৪ রানেই অলআউট হয়ে যায়। কিন্তু বড় ব্যবধানে এগিয়ে থেকেও দ্বিতীয় ইনিংসে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে পারেনি ভারত, গুটিয়ে যায় ২৪৫ রানে। ইংল্যান্ড শেষ ইনিংসে ৩ উইকেটে ৩৭৮ রান তুলে ম্যাচ জিতে নেয়।

৭৬.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ভারতের দেওয়া ৩৭৮ রানের বিশাল টার্গেটে পৌঁছে যায় ইংল্যান্ড। সেই সঙ্গে ৫ ম্যাচের সিরিজে ২-২ সমতা ফেরায়। বুমরাহর অবশ্য দাবি, সিরিজটা জিততে পারতেন তারাই।

প্রথম টেস্টে বৃষ্টির কারণে নাকি সেটা সম্ভব হয়নি। সিরিজ শেষে বুমরাহ বলেন, ‘প্রথম টেস্টে বৃষ্টি না হলে আমরাই সিরিজ জিততাম। কিন্তু ইংল্যান্ড সত্যিই ভালো খেলেছে, ওদের কৃতিত্ব দিতে হবে।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে