ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

বিশ্বকাপের আগে টি-টোয়েন্টিতে ব্যস্ততম সূচি বাংলাদেশের

২০২২ জুলাই ০৬ ১০:২১:৪২
বিশ্বকাপের আগে টি-টোয়েন্টিতে ব্যস্ততম সূচি বাংলাদেশের

বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে ব্যস্ততম বছর যাচ্ছে। ব্যস্ততম সময়টা শুরু হলো ক্যারিবিয়ান দ্বীপের পুরো সফর দিয়ে। বিশেষ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাক্কালে এই ফরম্যাটে বছরটা খুব ব্যস্ত কাটবে।

উইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে চলতি মাসের ১৮-১৯ জুলাই দেশে ফিরবে বাংলাদেশ। এরপর ছয়-সাত দিন বিশ্রাম শেষে এ মাসের শেষেই জিম্বাবুয়ে সফরে যাবে টাইগাররা।

আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে সমান ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

ভবিষ্যৎ সফরসূচি নিয়ে মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘জিম্বাবুয়ে বোর্ডের সঙ্গে কথা বলে আমরা মোটামুটি একটা সূচি চূড়ান্ত করেছি। যেহেতু জিম্বাবুয়ের বোর্ড স্বাগতিক, তারাই এটা ঘোষণা করবে। আশা করছি ২-১ দিনের মধ্যে প্রকাশিত হবে। জুলাইয়ের শেষের দিকে আমাদের দল যাবে। আগস্টের মধ্যেই তিনটা ওয়ানডে ও তিনটা টি-টোয়েন্টি খেলে আমাদের দল বাংলাদেশে ফেরত আসবে।’

জিম্বাবুয়ে সফর ছাড়াও রয়েছে টি-টোয়েন্টি ফরম্যাটে এশিয়া কাপ, পাকিস্তান-নিউজিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ, টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সূচি নিয়ে নিজামউদ্দিন চৌধুরী বলেন, ‘পুরো বিষয়টা টিম ম্যানেজমেন্ট ঠিক করে। শিগগিরই আমরা ক্রিকেট অপারেশন্স, টিম ম্যানেজমেন্ট, সিনিয়র খেলোয়াড়, নির্বাচক, বোর্ডের সংশ্লিষ্টদের সঙ্গে বসে ঠিক করে নেব। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর থেকে এশিয়া কাপ পর্যন্ত বাংলাদেশের সূচি ঠিক করে জানিয়ে দিতে পারব।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে