ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

অনেক মানুষই ব্রাজিলকে হিংসা করে

২০২২ জুলাই ০৬ ১২:০৩:১১
অনেক মানুষই ব্রাজিলকে হিংসা করে

ব্রাজিল বিশ্বকাপ জয়ের ২০ বছর হয়ে গেছে। বর্তমানে চারটি বিশ্বকাপ হচ্ছে। সেলেকা: তাদের কেউই শিরোপা স্পর্শ করেনি। তবে প্রতিটি আসরে ফেভারিট দল হিসেবে টুর্নামেন্ট শুরু করেন সাবেক এই বিশ্বচ্যাম্পিয়ন। দলের বর্তমান কোচ তিতের তার দল নিয়ে গর্ব। তিনি বলেন, "অনেক লোক এই ব্রাজিলিয়ান দলকে ঈর্ষান্বিত করে কিন্তু তারা এটি গ্রহণ করে না," তিনি বলেছিলেন।

সম্প্রতি ইংলিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ানকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজ দলের বিশ্বকাপ সম্ভাবনা, প্রস্তুতি ও বিভিন্ন দিক নিয়ে কথা বলেছেন ব্রাজিল বস তিতে। সেখানেই ব্রাজিলকে নিয়ে অন্যদের হিংসা করার কথাও জানান ৬১ বছর বয়সী এই মাস্টারমাইন্ড।

তিতেকে প্রশ্ন করা হয় ব্রাজিল কি সবচেয়ে ঈর্ষান্বিত দল? এই প্রশ্নের জবাবে তিতে বলেন, “অনেক মানুষই ব্রাজিলকে হিংসা করে। কিন্তু তারা সেটা স্বীকার করতে চায় না। সম্ভবত ব্রাজিল বিশ্বের সবচেয়ে ঈর্ষান্বিত দল। এটা আসলে একটা সম্মান। যে সম্মান আমি বহন করি। তবু সমালোচনা হতে হয়। আসলে জাগালোর মতো কোচকে যদি সমালোচনা করা হয়, তাহলে আমাকে নিয়ে তো সমালোচনা হবেই! বাইরে গেলে অনেকেই আমাকে বলে, ব্রাজিল দলের কোচ হওয়ার মতো চাপ আমি কীভাবে সহ্য করি।”

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে