ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

ব্যালন ডি’অরজয়ী তারকাকে হারালো স্পেন

২০২২ জুলাই ০৬ ১২:৫৪:০০
ব্যালন ডি’অরজয়ী তারকাকে হারালো স্পেন

ইংল্যান্ডে আজ (৬ জুলাই) রাত থেকে শুরু হচ্ছে নারী ফুটবলের ইউরো চ্যাম্পিয়নশিপ আসর। শেষ মুহূর্তে এসে বড় দুঃসংবাদ পেলো স্পেন। বাঁ হাটুর লিগামেন্টের চোটে ছিটকে পড়েছেন দলটির ব্যালন ডি’অরজয়ী তারকা অ্যালেক্সিয়া পুতেয়াস।

টুর্নামেন্ট সামনে রেখে মাঠে নামার জন্য নিজেকে প্রস্তুত করছিলেন পুতেয়াস। মঙ্গলবার অনুশীলনের সময় হাঁটুতে চোট পান ২৮ বছর বয়সী এই প্লে-মেকার। শুরুতে মনে হয়েছিল, মচকে গেছে তার পা। পরে জানা যায়, ছিড়ে গেছে লিগামেন্ট।

গত সপ্তাহেই দেশের প্রথম নারী ফুটবলার হিসেবে স্পেনের হয়ে ১০০ ম্যাচ খেলার কীর্তি গড়েছেন পুতেয়াস। ইউরোতেও তার পারফরম্যান্সের দিকে তাকিয়ে ছিল স্প্যানিশরা।

ইনজুরির কারণে স্পেন গত মাসেই হারিয়েছে তাদের সর্বকালের সেরা গোলদাতা জেনিফার হারমসোকে। পুতেয়াসের ছিটকে পড়ার খবর তাদের দুর্দশা আরও বাড়ালো।

স্থানীয় গণমাধ্যমের খবর, পুতেয়াসের স্থলাভিষিক্ত হিসেবে রিয়াল সোসিয়েদাদের এমায়ুর সারেগিকে ডাকার কথা ভাবছেন স্পেন কোচ হোর্হে ভিলদা।

এবারের ইউরোতে স্প্যানিশদের প্রথম ম্যাচ ৮ জুলাই। মিল্টন কেনেসে তাদের প্রতিপক্ষ ফিনল্যান্ড। ‘বি’ গ্রুপে এছাড়াও স্পেনকে মোকাবেলা করতে হবে আটবারের চ্যাম্পিয়ন জার্মানি এবং ২০১৭ সালের ফাইনালিস্ট ডেনমার্ককে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে