ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

ভারতের সর্বনাস, পাকিস্তানের পৌষ মাস

২০২২ জুলাই ০৬ ১৪:২৬:১৭
ভারতের সর্বনাস, পাকিস্তানের পৌষ মাস

ইতিহাস গড়ে এজবাস্টন টেস্টে ভারতকে হারিয়েছে ইংল্যান্ড। এজবাস্টনে ইংলিশদের কাছে ৭ উইকেটে হারা ম্যাচে আরেকটি দুঃসংবাদ পেয়েছে ভারত। তাদের এই দুঃসংবাদের ফলে সুসংবাদ পেয়েছে পাকিস্তান।

এজবাস্টনে স্লো ওভার রেটিংয়ের জন্য শাস্তি পেয়েছে জাসপ্রিত বুমরাহ দল। যার ফলে ম্যাচ ফির ৪০ শতাংশের পাশাপাশি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই পয়েন্টও হারিয়েছে ভারত। এরফলে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্টি তালিকায় নিচে নেমে গেছে ভারত, তাদের জায়গায় উপরে উঠে এসেছে পাকিস্তান।

এজবাস্টন টেস্টে চতুর্থ ইনিংসে বোলিংয়ের সময় দুই ওভার পিছিয়ে ছিল ভারত। আইসিসির আচরণবিধির ২.২২ ধারা অনুযায়ী প্রতি ওভারের জন্য ফিল্ডিং দলকে ২০ শতাংশ করে ম্যাচ ফির জরিমানা গুনতে হয়। সে জন্য ম্যাচটিতে দায়িত্বে থাকা রেফারি ডেভিড বুন ভারতকে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করেছে।

এছাড়াও টেস্ট চ্যাম্পিয়নশিপের প্লেয়িং কন্ডিশনের ১৬.১১.২ ধারা অনুযায়ী প্রতি ওভারের জন্য এক পয়েন্ট করে কাটা যাওয়াতে এইখানেও দুই পয়েন্ট হারায় ভারত।

এরফলে ভারত ১২ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট সংগ্রহ করে। দলটির পয়েন্টের পারসেন্টেজ হচ্ছে ৫২.০৮। অপরদিকে মাত্র ৭ ম্যাচে ৪৪ পয়েন্ট পাওয়া পাকিস্তানের পয়েন্টের পারসেন্টেজ হচ্ছে ৫২.৩৮। যার কারণে ভারতকে টপকে তিনে উঠে এসেছে ভারতের চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে