ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

কেউই ইংল্যান্ডের চেয়ে সাহসী হবে না: স্টোকস

২০২২ জুলাই ০৬ ১৬:২৮:৪৮
কেউই ইংল্যান্ডের চেয়ে সাহসী হবে না: স্টোকস

ব্রেন্ডন ম্যাককালাম হেড কোচ এবং বেন স্টোকস অধিনায়ক হওয়ার পর একেবারেই পাল্টে গেছে ইংল্যান্ড টেস্ট দলের চেহারা। নিউজিল্যান্ডকে ৩-০ তে হোয়াইটওয়াশ করার পর এজবাস্টন টেস্ট জিতে আত্মবিশ্বাসে টইটম্বুর ইংলিশ দল। দলপতি স্টোকস তো জানিয়েই দিলেন, টেস্টে ইংল্যান্ডের চেয়ে সাহসী কেউই আর হতে পারে না!

ম্যাককালাম-স্টোকস জুটি দায়িত্ব নেয়ার পর থেকে চারটি টেস্টেই ইংল্যান্ড জিতেছে লক্ষ্য তাড়া করে। নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড টানা তিন টেস্ট জিতে নেয় ২৭৭, ২৯৯ ও ২৯৬ রানের লক্ষ্য তাড়া করে।

ভারতের বিপক্ষে লক্ষটা আরও বেশি ছিল। তবুও ৩৭৮ রান তাড়া করে জিততে ইংল্যান্ডের কোনো কষ্টই হয়নি। সবগুলো ম্যাচেই আগ্রাসী ক্রিকেট খেলে নির্ধারিত সময়ের অনেক আগেই জিতে নিয়েছে ইংল্যান্ড। এজবাস্টন টেস্ট শেষে স্টোকস জানালেন, টেস্ট ক্রিকেটকে নতুন জীবন দিতে চান তারা।

স্টোকস বলেন, 'যখন ড্রেসিংরুমে আমাদের চিন্তাভাবনা পরিষ্কার থাকে, মাঠে তখন কাজটা সহজ হয়ে যায়। পাঁচ সপ্তাহ আগেও ৩৭৮ রানের লক্ষ্য থাকলে সেটা হতো ভীতিকর। কিন্তু এখন সবকিছু ভালো। কখনও কখনও দলগুলো আমাদের চেয়ে ভালো হতে পারে, কিন্তু কেউই আমাদের চেয়ে সাহসী হবে না।'

'আমরা জানি, টেস্ট ক্রিকেটকে আমরা নতুন জীবন দিতে চাই। খুব অল্প সময়ের মধ্যে যে সমর্থন আমরা পেয়েছি, তা ছিল দুর্দান্ত। পরবর্তী প্রজন্মকে আমরা অনুপ্রাণিত করতে চাই। আমরা নতুন সমর্থক আনতে চাই, টেস্ট ক্রিকেটে আমরা ছাপ রেখে যেতে চাই।'

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে টেস্ট ক্রিকেটে ব্যর্থতার মুষড়ে পড়েছিল ইংল্যান্ড। এর আগে ১৭টি টেস্ট খেলে তারা জিতেছিল মাত্র এক ম্যাচে। ম্যাককালাম-স্টোকস আসার পরই ইংল্যান্ডের ক্রিকেটে শুরু হয় নবজাগরণ।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে