ঢাকা, রবিবার, ৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

অভিষিক্ত জয়সুরিয়ার ৬ উইকেট, ৩৫ রানে অলআউট অস্ট্রেলিয়া

২০২২ জুলাই ০৯ ১৬:৪৫:৫৭
অভিষিক্ত জয়সুরিয়ার ৬ উইকেট, ৩৫ রানে অলআউট অস্ট্রেলিয়া

মার্নাস ল্যাবুশেন ও স্টিভেন স্মিথের সেঞ্চুরিতে ভর করে প্রথম দিন নিজেদের করে নিয়েছিল অস্ট্রেলিয়া। ৫ উইকেট হারিয়ে ২৯৫ রান তুলে প্রথম দিন শেষ করেছিল তারা।

কিন্তু আজ শনিবার দ্বিতীয় দিনে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে শ্রীলঙ্কা। তাদের অভিষিক্ত স্পিনার প্রবথ জয়সুরিয়া তুলে নিয়েছেন ৬ উইকেট। তাতে দ্বিতীয় দিনের প্রথম সেশনেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।

সকালে দলীয় সংগ্রহে ৩৫ রান যোগ করতেই বাকি ৫টি উইকেট হারায় তারা। তাতে ৩৬৪ রানে প্রথম ইনিংসের যবনিকাপাত ঘটে। ১৮ মাস পর সেঞ্চুরি পাওয়া স্মিথকে অবশ্য আউট করতে পারেনি লঙ্কান বোলাররা। তিনি ২৭২ বল খেলে ১৬ চারে ১৪৫ রানে অপরাজিত থাকেন।

৩২৯ রানে আজ ষষ্ঠ উইকেট হারায় সফরকারীরা। এ সময় আলেক্স ক্যারি ২৮ রান করে জয়সুরিয়ার বলে আউট হন। ৩৩৩ রানে ফেরেন মিচেল স্টার্ক। ১ রানের বেশি করতে পারেননি তিনি। তাকেও ফেরান জয়সুরিয়া। ৩৩৮ রানে আউট হন প্যাট কামিন্স (৫)। তিনি কাসুন রাজিথার বলে এলবিডব্লিউ হন। ৩৪৫ রানে নাথান লায়ন ষষ্ঠ শিকারে পরিণত হন জয়সুরিয়ার। আর ৩৬৪ রানে দশম ব্যাটসম্যান হিসেবে আউট হন মিচেল সুইপসন (৩)। জয়সুরিয়া ৩ মেডেনসহ ১১৮ রান দিয়ে ৬টি উইকেট নেন অভিষেক টেস্টের প্রথম ইনিংসে। আর রাজিথা নেন ২টি উইকেট।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে