ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

এসএসসি পরীক্ষার ঘোষণার দিনক্ষণ চূড়ান্ত

শিক্ষা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ জুলাই ১৪ ২০:৪৫:৫৬
এসএসসি পরীক্ষার ঘোষণার দিনক্ষণ চূড়ান্ত

এ প্রসঙ্গে জানতে চাইলে বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সাব কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে বলেন, বন্যার পানি কমে যাওয়ায় এসএসসি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। যে স্কুলগুলো আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার হচ্ছে সেগুলো পরীক্ষার জন্য প্রস্তুত করা হচ্ছে।

তপন কুমার সরকার আরো বলেন, পরীক্ষা শুরুর বিষয়ে শিক্ষামন্ত্রীর সম্মতি পেলে পরীক্ষার রুটিন তৈরির কাজ শুরু হবে। রুটিন প্রকাশের পর দুই সপ্তাহ সময় দিয়ে পরীক্ষা শুরু করা হবে। আগস্ট মাসের মাঝামাঝি সময়ে পরীক্ষা শুরু করার ইচ্ছা রয়েছে বলে জানান তিনি।

এদিকে পরীক্ষা শুরুর বিষয়ে জানাতে বিশেষ সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, রোববার দুপুর ১টায় মন্ত্রী সংবাদ সম্মেলন করবেন। তিনি এসএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে কথা বলবেন।

এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা ১৯ জুন শুরু করে ৬ জুলাই শেষ করার কথা ছিল। কিন্তু জুনের মাঝামাঝি সময়ে সিলেট অঞ্চল ও উত্তরের কয়েকটি জেলায় ভয়াবহ বন্যার কারণে ১৭ জুন এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়।

এবার সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেবে ২০ লাখের বেশি শিক্ষার্থী। কিন্তু বন্যাদুর্গত এলাকায় অনেক শিক্ষার্থীর বইপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের হাতে নতুন বই পৌঁছে দিয়ে তারপর পরীক্ষার আয়োজন করা হবে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে