ঢাকা, রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

এসএসসি পরীক্ষার ঘোষণার দিনক্ষণ চূড়ান্ত

২০২২ জুলাই ১৪ ২০:৪৫:৫৬
এসএসসি পরীক্ষার ঘোষণার দিনক্ষণ চূড়ান্ত

সিলেট-সুনামগঞ্জসহ দেশের বন্যা পরিস্থিতি উন্নত হওয়ায় আগামী আগস্ট মাসের মাঝামাঝি দিকে এসএসসি ও সমমান পরীক্ষা আয়োজন করা হবে বলে আশা করা হচ্ছে। এই লক্ষে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। পরীক্ষা শুরুর তারিখ জানাতে আগামী রোববার বিশেষ সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সাব কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে বলেন, বন্যার পানি কমে যাওয়ায় এসএসসি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। যে স্কুলগুলো আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহার হচ্ছে সেগুলো পরীক্ষার জন্য প্রস্তুত করা হচ্ছে।

তপন কুমার সরকার আরো বলেন, পরীক্ষা শুরুর বিষয়ে শিক্ষামন্ত্রীর সম্মতি পেলে পরীক্ষার রুটিন তৈরির কাজ শুরু হবে। রুটিন প্রকাশের পর দুই সপ্তাহ সময় দিয়ে পরীক্ষা শুরু করা হবে। আগস্ট মাসের মাঝামাঝি সময়ে পরীক্ষা শুরু করার ইচ্ছা রয়েছে বলে জানান তিনি।

এদিকে পরীক্ষা শুরুর বিষয়ে জানাতে বিশেষ সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, রোববার দুপুর ১টায় মন্ত্রী সংবাদ সম্মেলন করবেন। তিনি এসএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে কথা বলবেন।

এসএসসি ও সমমানের লিখিত পরীক্ষা ১৯ জুন শুরু করে ৬ জুলাই শেষ করার কথা ছিল। কিন্তু জুনের মাঝামাঝি সময়ে সিলেট অঞ্চল ও উত্তরের কয়েকটি জেলায় ভয়াবহ বন্যার কারণে ১৭ জুন এসএসসি পরীক্ষা স্থগিত করা হয়।

এবার সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেবে ২০ লাখের বেশি শিক্ষার্থী। কিন্তু বন্যাদুর্গত এলাকায় অনেক শিক্ষার্থীর বইপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের হাতে নতুন বই পৌঁছে দিয়ে তারপর পরীক্ষার আয়োজন করা হবে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী।

পাঠকের মতামত:

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর



রে