ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

দারুন সুখবর: ফেসবুকের নতুন ফিচার, এক আইডি দিয়েই বানানো যাবে ৫ প্রোফাইল

২০২২ জুলাই ১৫ ১৬:১০:২১
দারুন সুখবর: ফেসবুকের নতুন ফিচার, এক আইডি দিয়েই বানানো যাবে ৫ প্রোফাইল

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকে আসছে চমকপ্রদ একটি ফিচার। যেখানে একটি অ্যাকাউন্টের অধীনে মাল্টিপল প্রোফাইল তৈরি করা যাবে। ব্যবহারকারীদের সঙ্গে ফেসবুকের সংযোগ বাড়াতেই এই নতুন ফিচার বলে মনে করা হচ্ছে।

এক বিবৃতি ফেসবুক জানিয়েছে, ফেসবুক ইউজাররা তাদের আগ্রহ ও সম্পর্কের উপর ভিত্তি করে আলাদা আলাদা প্রোফাইল বানিয়ে রাখতে পারবেন। তবে এই প্রত্যেকটি প্রোফাইল আপনার আসল অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক থাকবে।

টেক সংবাদ মাধ্যমে টেক ক্রাঞ্চের রিপোর্ট অনুসারে, কোনো ব্যক্তি যদি বন্ধুদের জন্য, সহকর্মীদের জন্য কিংবা পরিবারের জন্য আলাদা আলাদা প্রোফাইল বানাতে চায় এবার থেকে তা করা যাবে। বিভিন্ন প্রোফাইলে আপনি যেই বিষয়ে পোস্ট বা ভিডিও আপলোড করতে চান তা পারবেন। এমনকি উক্ত প্রোফাইলগুলোতে আপনি আপনার আসল নাম নাও ব্যবহার করতে পারেন। তবে আপনার মূল অ্যাকাউন্টে আসল নাম থাকা চাই।

একটি মূল অ্যাকাউন্টের অধীনে মোট ৫ টি প্রোফাইল ক্রিয়েট করা যাবে। তবে মূল অ্যাকাউন্টসহ বাকি প্রত্যেকটি প্রোফাইলে ফেসবুকের সমস্ত নিয়ম ও শর্তাবলী মেনে চলতে হবে। এই নিয়ম লঙ্ঘন করলে সেই অ্যাকাউন্ট সাসপেন্ড করতে পারে ফেসবুক। তবে এই ক্ষেত্রে আগামীদিনে একাধিক পরিবর্তন আসতে পারে।

মূলত, অন্যান্য যে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রয়েছে যেমন ইনস্টাগ্রাম এবং টুইটার সেখানে এরই মধ্যে নির্দিষ্ট ইউজাররা আপনার পোস্ট দেখতে পাবেন এমন অপশন রয়েছে। মাল্টিপল প্রোফাইল থাকলে ফেসবুক আরও সংগঠিত হয়ে উঠবে বলে মত মার্ক জুকারবার্গের। পাশাপাশি টিকটকের মতো প্ল্যাটফর্মগুলোকে লড়াই দিতে পারবে ফেসবুক।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

তথ্য ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

তথ্য ও প্রযুক্তি - এর সব খবর



রে