ঢাকা, রবিবার, ৭ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

আগামীকাল ভারতের বিপক্ষে ফাইনাল ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ

২০২২ আগস্ট ০৪ ০৯:৩৫:১৩
আগামীকাল ভারতের বিপক্ষে ফাইনাল ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ

২০১৯ সালে সাফ অনূর্ধ্ব ১৮ চ্যাম্পিয়নশিপে ফাইনালে জায়গা করে নিয়েছিল ভারত ও বাংলাদেশ। তিন বছর পর সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের আরেকটি ফাইনালে মুখোমুখি হচ্ছে দুই প্রতিবেশী দেশ।

রাউন্ড রবিন লিগে চলা সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে ২ আগস্ট ছিল গ্রুপ পর্বের শেষ দিন। এদিন দুটি ভিন্ন ম্যাচে মুখোমুখি হয়েছিল যথাক্রমে বাংলাদেশ-নেপাল এবং ভারত-মালদ্বীপ। প্রথম ম্যাচে নেপালের সঙ্গে ১-১ গোলে ড্র করে প্রথম দল হিসেবে ফাইনালে জায়গা করে নিয়েছিল বাংলাদেশি যুবারা।

দিনের দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে হারলেই বাদ পড়ে যেত স্বাগতিক ভারত। ড্র করলে বাংলাদেশের বিপক্ষে ফাইনালে জায়গা করে নেওয়ার সুযোগ ছিল। তবে ড্র নয় মালদ্বীপের সঙ্গে ১-০ গোল ব্যবধানের জয় তুলে নেয় ভারত।

ফলে চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ফাইনালে শিরোপার লড়াইয়ে জায়গা করে নেয় ভারত। টুর্নামেন্টে ভারতের একমাত্র হার এসেছে বাংলাদেশের বিপক্ষেই। এবারের আসরে একমাত্র অপরাজিত দল বাংলাদেশ। তিন জয়ের পাশাপাশি অন্যটিতে ড্র করেছে তানভীর, মঈন, মিরাজুলরা।

আগামী ৫ আগস্ট ভারতের ভুবনেশ্বরে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। বাংলাদেশের সামনে এখন ২০১৯ সালের সেই ফাইনালের প্রতিশোধ নেওয়ার পালা। ২০১৯ সালের সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের সেই ফাইনালে ১-০ ব্যবধানে হার দেখেছিল বাংলাদেশ।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে