ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ: সাকিবের অবিশ্বাস্য বিশ্বরেকর্ড যা করতে পারেনি কোনো ব্যাটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ০৪ ১৫:৪৫:৫৭
বিশ্বকাপ: সাকিবের অবিশ্বাস্য বিশ্বরেকর্ড যা করতে পারেনি কোনো ব্যাটার

২০০৭ বিশ্বকাপে প্রতিপক্ষ ইন্ডিয়ার বিপক্ষে

৫৩ রান,

২০১১ বিশ্বকাপে একই প্রতিপক্ষের বিপক্ষে ৫৫ রান,

২০১৫ বিশ্বকাপে প্রতিপক্ষ আফগানিস্তানের বিপক্ষে ৬৩ রান এবং

২০১৯ বিশ্বকাপে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার

বিপক্ষে ৭৫ রান করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। ব্যাপারটা কাকতালীয় হলেও, এখানে একটি ব্যাপার পরিষ্কার যে আসরের প্রথম ম্যাচে সাকিব নিজের সর্বোচ্চটাই নিংড়ে দেন। কারণ শুরুর দিকে সাফল্য চলে এলে যেকোনো ক্রিকেটারের জন্যই পরবর্তীতে টুর্নামেন্টটি ভালো কাটবে।

যদিও ২০০৭ এবং ১১ বিশ্বকাপে ভালো শুরুর পরও আহামরি কোনো পারফরমেন্স করে দেখাতে পারেননি সাকিব। ২০১৫ বিশ্বকাপে আবার বেশ ভালই পারফর্ম করেছিলেন সাকিব। তবে ২০১৯ সালে পাওয়া নিজে শুরুটাকে একদম শেষ পর্যন্ত টেনে নিয়েছিলেন এই অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৫ রান দিয়ে সাকিবের বিশ্বকাপ মিশন শুরু হয়। পরবর্তীতে নয় ম্যাচে পাঁচটি ফিফটি এবং দুটি সেঞ্চুরি করেন সাকিব।

ব্যাট হাতে মোট ৬০৬ রান এবং বল হাতে ১১ টি উইকেট শিকার করেন সাকিব। সাকিবের পারফরমেন্স এতটাই অতিমানবীয় ছিল যে, ক্রিকেট বৌদ্ধারা বলছিলেন রোহিত শর্মা এবং চাহাল মিলে এক সাকিব। রোহিত শর্মার মোট রান ছিল ৬৪৮, সাকিবের চেয়ে ৪২ রান বেশি। অপরদিকে চাহালের উইকেট ছিল ১২টি, সাকিবের চেয়ে একটি বেশি।

অর্থাৎ ২০১৯ বিশ্বকাপে চাহাল এবং রোহিত শর্মা বিশ্বের সেরা দুই ক্রিকেটারের কাজ একাই করেছিলেন সাকিব আল হাসান। সামনেই ২০২৩ বিশ্বকাপ, প্রত্যাশা করাই যায় আবারো ফিফটি দিয়ে বিশ্বকাপ শুরু করবেন সাকিব। এবং সেই ফর্মটি নিয়ে যাবেন বিশ্বকাপের শেষ পর্যন্ত।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে