ঢাকা, রবিবার, ৭ আগস্ট ২০২২, ২২ শ্রাবণ ১৪২৯

ব্রেকিং নিউজ: বিরাট-সৌরভ বিতর্ক ফাঁস করে দিলেন বিসিসিআই কর্তা

২০২২ আগস্ট ০৪ ১৭:৫৪:১০
ব্রেকিং নিউজ: বিরাট-সৌরভ বিতর্ক ফাঁস করে দিলেন বিসিসিআই কর্তা

প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি তার খারাপ পারফরমেন্সের জন্য আজকাল সমালোচকদের নিশানায় রয়েছেন। যদিও বিরাট কোহলি তার কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের পূর্ণ সমর্থন পাচ্ছেন। বিসিসিআই-এর কোষাধ্যক্ষ অরুণ ধুমাল বিরাট কোহলিকে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বর্ণনা করেছেন। বিরাট কোহলি শীঘ্রই ফর্মে ফিরবেন বলে আশা প্রকাশ করেছেন ধুমাল।

ভারতীয় ক্রিকেটে বিরাট কোহলির অবদানেরও প্রশংসা করেছেন অরুণ ধুমাল। তিনি বলেন, “বিরাট কোহলি কোন সাধারণ খেলোয়াড় নন। বিরাট কোহলি বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়। ভারতীয় ক্রিকেটে বিরাট কোহলির অবদানের কোন তুলনা করা যায় না। আমরা বিরাট কোহলিকে যত তাড়াতাড়ি সম্ভব ফর্মে ফিরতে দেখতে চাই।”

এটা উল্লেখ্য যে, বিরাট কোহলি বর্তমানে এক মাসের বিরতিতে এয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলার পরই বিরাট কোহলিকে এক মাসের বিরতি দেওয়ার সিদ্ধান্ত নেয় বিসিসিআই। ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও জিম্বাবোয়ের বিপক্ষে সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলিকে।

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলির নেতৃত্বে দল প্রচুর সাফল্য পেয়েছে, যা অস্বীকার করা যায় না। দলটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে। যদিও দলকে নিউজিল্যান্ডের কাছে হারের মুখে পড়তে হয়েছিল। কিন্তু সামগ্রিকভাবে তিনি তার অধিনায়কত্বে ভারতকে এক নম্বর র‌্যাঙ্কিংয়ে নিয়ে যাওয়ার চেষ্টায় কম কসরত রাখেননি। তবে, হঠাৎ এমন সময়ও এল যখন কোহলি আফ্রিকা সফরে টেস্ট অধিনায়কত্ব থেকে অবসরের ঘোষণা করেন।

তিনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সাথে তার অধিনায়কত্ব ছাড়ার পরে যে বিতর্ক তৈরি হয়েছিল তারও প্রতিক্রিয়া জানিয়েছিলেন যে, “আমি (বিরাট কোহলি) টি-টোয়েন্টি আন্তর্জাতিকের অধিনায়কত্ব ছাড়ার আগে বিসিসিআইতে গিয়েছিলাম। আমি তাকে বুঝিয়েছি তার অধিনায়কত্ব ছাড়ার কারণ কী। তিনি আমার কথা খুব ভালোভাবে শুনলেন। তবে আমি বলব যে তাকে কখনও বলা হয়নি যে আপনি টি-টোয়েন্টি অধিনায়কত্ব ছেড়ে দেবেন না।”

এই মুহুর্তে বিশ্রামে থাকলেও, খুব তাড়াতাড়ি টিম ইন্ডিয়াতে ফিরতে চলেছেন বিরাট কোহলি। চলতি মাসের শেষে অনুষ্ঠিত হতে চলা এশিয়া কাপের জন্য টিম ইন্ডিয়াতে বিরাট কোহলির বাছাই করা হয়েছে বলে মনে করা হচ্ছে। এরপর অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবেন বিরাট কোহলি।

বিরাট কোহলির খারাপ ফর্মের পরিপ্রেক্ষিতে তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়ার কথা বলা হচ্ছে। তবে অধিনায়ক রোহিত শর্মা ও কোচ রাহুল দ্রাবিড়ের পূর্ণ সমর্থন রয়েছে বিরাট কোহলির ওপর। বিরাট কোহলিকে সমর্থন করার কথার পুনরাবৃত্তি করেছেন রোহিত শর্মা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে