ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

এমন একটি সিদ্ধান্ত যা সত্যি বলতে, আমি নিতে চাইনি: লাপোর্তা

২০২২ আগস্ট ০৪ ২০:২৬:০৩
এমন একটি সিদ্ধান্ত যা সত্যি বলতে, আমি নিতে চাইনি: লাপোর্তা

গত মৌসুমটা মোটেই ভালো কাটেনি স্প্যানিশ ক্লাব এফসি বার্সেলোনার। আর্থিক দুর্গতির জন্য ছেড়ে দিতে হয় দলটির সেরা তারকা মেসিকেও। সেই ধাক্কা কাটিয়ে এবার নতুন মৌসুম শুরুর আগে নিজেদের খানিকটা গুছিয়ে নিতে শুরু করেছে কাতালান ক্লাবটি।

আর্থিক অসচ্ছলতা দূর করতে কিছুদিন আগে টিভি স্বত্ত্বের ২৫ শতাংশ বিক্রি করেছিলো বার্সেলোনা। এরপরও প্রয়োজনীয় অর্থের জোগান আসেনি। তাই সোসিওস ডটকমের কাছে স্টুডিওর প্রায় ২৫ শতাংশ বিক্রি করেছে ক্লাবটি। এজন্য বার্সার ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়েছে প্রায় ১০০ মিলিয়ন ইউরো।

চলমান দলবদলে বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানদোস্কি, লিডস ইউনাইটেডের রাফিনহা, চেলসির আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন, সেভিয়ার জুলেস কুন্দে, এবং এসি মিলানের ফ্রাঙ্ক কেসিকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা।

এদের সবাইকে এ মৌসুম শুরু হওয়ার আগেই নিবন্ধন করাতে চায় স্পেনের ক্লাবটি। এজন্য নিজেদের স্টুডিও বিক্রি করতে বাধ্য হয়েছে বার্সেলোনা। নিজেদের দরকার মেটাতেই এই সিদ্ধান্ত নিয়েছেন বার্সেলোনা।

কাতালানদের আরও শক্তিশালী করতে সবকিছু হিসাব কষে ঝুঁকি নিয়ে করছেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। সম্প্রতি নিউ ইয়র্ক টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনা সভাপতি বলেছেন, “এটি ছিল (বার্সা স্টুডিওর ২৫ শতাংশ বিক্রি করা) এমন একটি সিদ্ধান্ত যা সত্যি বলতে, আমি নিতে চাইনি। এটা একটা প্রয়োজন ছিল। আমি জুয়াড়ি নই, আমি হিসেব কষে ঝুঁকি নিই।”

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে