ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ভবিষ্যৎবানী: এশিয়া কাপ থেকে খালি হাতে ফিরবে ভারত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ০৬ ১০:৩৬:৩৮
ভবিষ্যৎবানী: এশিয়া কাপ থেকে খালি হাতে ফিরবে ভারত

গত এক বছর ধরে ব্যাপকভাবে পরিবর্তনের মধ্যে দিয়ে যাচ্ছে ভারতীয় দল। কখনও ব্যাটসম্যানদের নিয়ে পরীক্ষা নিরীক্ষা চলছে। কখনও বা দলের ব্যাটিং লাইনআপ নিয়ে। কোন ব্যাটসম্যান নিজের জায়গা নিয়ে নিশ্চিত নন। কখনও মিডল অর্ডার ব্যাটসম্যানকে দিয়ে ওপেন করানো হচ্ছে। কখনও দলের ওপেনারকে নামানো হচ্ছে তলার দিকে। এর মধ্যে দলের সিনিয়াররা বেশিরভাগ সময়ই বিশ্রামে থাকছেন। সব মিলিয়ে এশিয়া কাপ দোরগোড়ায় চলে এলেও, টিম কম্বিনেশন এখনও গড়ে ওঠেনি। তাই এশিয়া কাপে সমস্যায় পড়তে পারে ভারতীয় দল।

এশিয়া কাপের মতো বড় টুর্নামেন্টে নামার আগে এখনও স্পিন কম্বিনেশন গড়ে ওঠেনি। কোন কোন স্পিনার ভারতের হয়ে মাঠে নামবেন সেটাই ঠিক হয়নি। দক্ষিণ আফ্রিকা সিরিজ, আয়ারল্যান্ড সফর, ইংল্যান্ড সফর কিংবা হালের ওয়েস্ট ইন্ডিজ সফরে একের পর এক স্পিনার দলে জায়গা করে নিচ্ছেন। তবে শেষ পর্যন্ত কারা সুযোগ পাবেন এশিয়া কাপের দলে সেটা ঠিক হয়নি। তালিকায় রয়েছে কুলদীলপ, অশ্বিন, বিষ্ণোই’রা থাকলেও, দলের স্পিন কম্বিনেশন এখনও গড়ে ওঠেনি। আমিরশাহীর পিচে স্পিনাররা বড় ভূমিকা পালন করতে চলেছেন। এমন অবস্থায় ভারতকে এই স্পিন বিভাগ সমস্যায় ফেললে অবাক হওয়ার কিছুই থাকবে না।

বিরাট কোহলির ফর্ম এই মুহুর্তে তলানিতে। ২০১৯ সাল থেকে তার ব্যাট থেকে একটিও সেঞ্চুরি আসেনি। এখন পর্যন্ত তিনি ৭০ সেঞ্চুরিতে আটকে আছেন। আজকাল দলের বাইরে বিরাট। একই অবস্থা কেএল রাহুলের। তার ফর্ম নিয়ে সমস্যা না থাকলেও, চোটের জন্য অনেকদিনই মাঠের বাইরে কেএল রাহুল। অনেকদিন মাঠের বাইরে থাকার পর এই দু’জন এশিয়া কাপে ফিরবেন (ASIA CUP 2022)। এই টুর্নামেন্টেও যদি সে তারা খারাপ ফর্ম নিয়ে লড়াই করে, তাহলে দলের জন্য খুব কঠিন হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে