ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

তারকা ক্রিকেটার হারালো বাংলাদেশ

২০২২ আগস্ট ০৬ ১০:৪৮:২৮
তারকা ক্রিকেটার হারালো বাংলাদেশ

সদ্য চলমান জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটের হার দেখেছে টিম টাইগার। এক ম্যাচ জিতে সিরিজ এগিয়ে গেল জিম্বাবুয়ে। তবে এদিন ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ২ উইকেটে তুলেছিল ৩০৩ রান। সেই লক্ষ্য সিকান্দার রাজা ও ইনোসেন্ট কাইয়ার জোড়া শতকে ১০ বল হাতে রেখে তাড়া করে স্বাগতিক জিম্বাবুয়ে।

বাংলাদেশের ব্যাটসম্যানরা এদিন শতক না পেলেও চারটি অর্ধশতক পেয়েছে টাইগার ব্যাটসম্যানরা। যেখানে সর্বোচ্চ ৮১ রান আসে টাইগার ওপেনার লিটন দাসের ব্যাট থেকে। পায়ের পেশিতে টান পড়ে মাঠ ছাড়ার আগে অসাধারণ ক্রিকেট খেলা লিটন ৮৯ বলে ৯ চার ও ১ ছয়ে করেছিলেন ৮১ রান।

প্রথম ম্যাচ শেষে জানা গেছে জিম্বাবুয়ের বিপক্ষে পুরো সিরিজেই হয়ত আর পাওয়া যাবে না লিটনকে। ম্যাচশেষের প্রেজেন্টেশনে এসে টাইগার অধিনায়ক তামিম জানিয়েছেন, তিনি যতটুকু জেনেছেন তাতে লিটনের সিরিজ সম্ভবত শেষই ধরে নেওয়া যায়।

তামিম প্রেজেন্টেশনে বলেন, ‘(আঘাতের উপর) এটিও সাহায্য করে না। তাই আমরা মনে করি লিটন সিরিজের বাইরে। সত্যি কথা বলতে কি, আমি যা শুনেছি এবং অন্যদেরও চেক আপ করতে হবে।’

চলতি জিম্বাবুয়ে সফরে অসাধারণ ফর্মে ছিলেন লিটন। টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও খেললেন দারুণ ইনিংস। সামনের দুই ম্যাচে লিটনের খেলতে না পারা দলের জন্য ক্ষতিরই হবে। তবে অন্য প্লেয়াররাও নিজেদের প্রমাণের সুযোগ পাবেন লিটনের অনুপস্থিতিতে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে