ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯

দক্ষিণ আফ্রিকার দেয়া ১৮০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অবিশ্বাস্যভাবে ম্যাচ শেষ করলো আয়ারল্যান্ড

২০২২ আগস্ট ০৬ ১৪:২৯:২০
দক্ষিণ আফ্রিকার দেয়া ১৮০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অবিশ্বাস্যভাবে ম্যাচ শেষ করলো আয়ারল্যান্ড

টি-টোয়েন্টি ক্রিকেটে হার যেন পিছু ছাড়ছে না আয়ারল্যান্ডের। এই সংস্করণের ক্রিকেটে টানা ৮ ম্যাচ ধরে জয়হীন আইরিশরা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৪৪ রানে হেরেছে তারা। আর তাতে এই সিরিজে আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে প্রোটিয়ারা।

১৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করেত পারেনি আয়ারল্যান্ড। ইনিংসের দ্বিতীয় ওভারেই ডাক মেরে ফেরেন ওপেনার অ্যান্ডি বার্লবির্নি। এরপরে তিন নম্বরে ব্যাটিং করতে এসে গোল্ডেন ডাক মারেন লরকান ট্রাকার। এরফলে ২ রানে ২ উইকেট হারায় আইরিশরা।

এরপর পল স্টার্লিংয়ের সঙ্গে ভালো জুটি গড়েন হ্যারি টেক্টর। স্টার্লিং ১৬ বলে ২৮ রান করে সাজঘরে ফিরলেও টেক্টর এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করার চেষ্টা করেন। কিন্তু উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি এই মিডল অর্ডার ব্যাটার। তার ব্যাট থেকে এসেছে ৩১ বলে ৩৪ রান।

এরপর কুর্তিস ক্যাম্পার ভালো শুরু পেলেও সাজঘরে ফিরেছেন ১৯ রান করে। আর শেষের দিকে ব্যারি ম্যাকার্টি দুর্দান্ত ব্যাটিং করেছেন। দশ নম্বরে ব্যাটিং করতে নেমে ১৯ বলে করেছেন ৩২ রান। যা দলের হয়ে এই ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ব্যাক্তিগত সংগ্রহ।

শেষ পর্যন্ত ১৮ ওভার ৫ বল খেলে ১৩৮ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। দক্ষিণ আফ্রিকার হয়ে এদিন বল হাতে রীতিমতো আগুন ঝড়িয়েছেন ওয়েন পার্নেল। এই প্রোটিয়া পেসার একাই শিকার করেছেন ৫ উইকেট। আর ডোয়াইন প্রিটোরিয়াস পেয়েছেন ৩ উইকেট।

এর আগে ব্যাটিং করতে নেমে রেজা হেনড্রিকসের ব্যাটে দারুণ শুরু পায় দক্ষিণ আফ্রিকা। এই ওপেনারের ব্যাট থেকে এসেছে দলীয় সর্বোচ্চ ৪২ রান। এইডেন মার্করামের ব্যাট থেকে এসেছে ১০ বলে ২৭ রান। আর হেনরিক ক্লালেসেন করেছেন ১৬ বলে ৩৯ রান। তাদের এমন দুর্দান্ত ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে প্রোটিয়ারা।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে