ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বোলিং নৈপুণ্যে আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ০৭ ১১:৫৮:৪৩
বোলিং নৈপুণ্যে আয়ারল্যান্ডকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা

ইংল্যান্ডের ব্রিস্টলে টস জিতে প্রথমে বোলিং করতে নামে আয়ারল্যান্ড। ব্যাট হাতে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক ও রাসি ভ্যান ডার ডুসেন। ডি কক ৭ ও ডুসেন ৪ রান করেন। তবে আরেক ওপেনার রেজা হেনড্রিকস ৪০ বলে ৪২ রান করেন।

মিডল-অর্ডারের চার ব্যাটার এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার ও ডোয়াইন প্রিটোরিয়াস দ্রুত রান তুলেছেন। ফলে ২০ ওভারে ৬ উইকেটে ১৮২ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।

মার্করাম ১০ বলে ২৭, ক্লাসেন ১৬ বলে ৩৯, মিলার ২০ বলে অপরাজিত ৩২ ও প্রিটোরিয়াস ৭ বলে ১৭ রান করেন। ১৮৩ রানের জবাবে দক্ষিণ আফ্রিকার দুই পেসার পার্নেল ও প্রিটোরিয়াসের বোলিংয়ে শুরু থেকেই বিপদে পড়ে আয়ারল্যান্ড। টপ-অর্ডারের তিন ব্যাটার শূন্য হাতে বিদায় নেন।

পরের দিকের ব্যাটাররাও বড় ইনিংস খেলতে ব্যর্থ হলে হার বরণ করে নেয় আয়ারল্যান্ড। সাত বল বাকী থাকতে ১৩৮ রানে অলআউট হয় আইরিশরা। মাত্র চার ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পেরেছেন। সর্বোচ্চ ৩৪ রান করেন হ্যারি টেক্টর।

পার্নেল ৩০ রানে ৫ উইকেট নেন। ৪৫ ম্যাচের টি-২০ ক্যারিয়ারে প্রথমবারের মত পাঁচ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন পার্নেল। ৩ উইকেট নেন প্রিটোরিয়াস।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটি দক্ষিণ আফ্রিকার ইংল্যান্ড সফরের অংশ ছিলো। ১৭ আগস্ট থেকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে