ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সিরিজ হেরে জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের পার্থক্য চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন তামিম

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ০৭ ২২:৪৩:৪৭
সিরিজ হেরে জিম্বাবুয়ের সঙ্গে বাংলাদেশের পার্থক্য চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন তামিম

এই ওয়ানডে সিরিজের আগে টি-টোয়েন্টিতে ২-১ ব্যবধানে বিপক্ষে হারতে হয়েছিল টাইগারদের। এবার ওয়ানডে সিরিজেও একই পরিণতি হয়েছে সফরকারীদের। ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচে চার সেঞ্চুরি পেয়েছে জিম্বাবুয়ে। এর মধ্যে দুটিই সিকান্দার রাজার। বাকি দুটি ইনোসেন্ট কাইয়া ও রেজিস চাকভার।

বিপরীতে বাংলাদেশ ৬টি হাফ সেঞ্চুরি পেলেও কোনো সেঞ্চুরি পায়নি। এখানেই দুই দলের পার্থক্য দেখছেন তামিম ইকবাল। সিরিজ হারের পর বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেছেন, 'পার্থক্য হচ্ছে তারা চারটি হাফ সেঞ্চুরি পেয়েছে এবং আমরা একটিও পাইনি। আমরা ভালো সংগ্রহ দাঁড় করিয়েছি। আমরা ভালো শুরু পেয়েছি কিন্তু ধারাবাহিকতা ধরে রাখতে পারিনি।'

দুই ম্যাচেই হারারের উইকেট ছিল ব্যাটিং বান্ধব। দুটি ম্যাচেই জিম্বাবুয়েকে বড় লক্ষ্য দিলেও বোলারদের নখদন্তহীন পারফরম্যান্সের কারণে হারতে হয়েছে। সেই সঙ্গে প্রশ্নবিদ্ধ ছিল অভিজ্ঞ ব্যাটারদের বেশ কয়েকটি ইনিংসও।

তামিম উইকেটের প্রশংসা করলেও স্পিনারদের বিপক্ষে খেলা সহজ ছিল না বলেই মনে করেন তিনি। সিরিজ জয়ের কারণে তাই জিম্বাবুয়েকে পূর্ণ কৃতিত্ব দিয়েছেন এই টাইগার ওপেনার। সিরিজের শেষ ম্যাচ জিতে ঘুরে দাঁড়ানোই এখন লক্ষ্য বাংলাদেশের।

তামিমের ভাষ্য, 'শুরু থেকেই উইকেট ভালো ছিল। স্পিনারদের বিপক্ষে খেলা সহজ ছিল না। জিম্বাবুয়েকে পূর্ণ কৃতিত্ব দিতে হবে, এই সিরিজে তারা দল হিসেবে আমাদের চেয়ে ভালো খেলেছে। আমাদের ঘুরে দাঁড়াতে হবে। আমরা আমদের সেরা ক্রিকেটটা খেলতে পারিনি এবং এ কারণেই আমরা আজকের এই অবস্থানে।'

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে