ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

অবিশ্বাস্য ঘটনা: আর্জেন্টিনার এক ফুটবলারকে পেতে ২০ ক্লাবের কাড়াকাড়ি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ০৮ ১৬:১৫:০৪
অবিশ্বাস্য ঘটনা: আর্জেন্টিনার এক ফুটবলারকে পেতে ২০ ক্লাবের কাড়াকাড়ি

গারনাচোকে খেলার সুযোগ করে দিতে আগামী মৌসুমে ধারে ছাড়তে ইচ্ছুক ম্যানচেস্টার ইউনাইটেড। এই খবর প্রকাশের পরই তার জন্য হুমড়ি খেয়ে পড়েছে ইংল্যান্ড, স্পেন, জার্মানি, ইতালি এবং স্কটল্যান্ডের অনেকগুলো ক্লাব। তারা এরই মধ্যে ইউনাইটেডের কাছে আনুষ্ঠানিকভাবে ধারের প্রস্তাব পাঠিয়েছে।

স্পেনের রাজধানী মাদ্রিদে জন্ম নেওয়া গারনাচো ২০২০ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ম্যানচেস্টার ইউনাইটেড অ্যাকাডেমিতে যোগ দেন। অ্যাকাডেমি পর্যায়ে কোচদের নজর কেড়ে এখন ইউনাইটেডের মূল দলের সঙ্গে নিয়মিত অনুশীলন করছেন গারনাচো। গত এপ্রিলে চেলসির বিপক্ষে বদলি হিসেবে প্রিমিয়ার লিগ অভিষেক হয় তার। ২০২২-২৩ মৌসুমের প্রথম ম্যাচেও ব্রাইটনের বিপক্ষে খেলেছেন এই তরুণ উইঙ্গার।

গারনাচো প্রতিভায় মুগ্ধ ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগ। প্রাক-মৌসুমে রায়ো ভায়োকানোর বিপক্ষে প্রীতি ম্যাচে গারনাচোর খেলা দেখে এই ডাচ কোচ গারনাচোকে নিয়ে তার মুগ্ধতার কথা জানিয়েছেন, ‘প্রাক-মৌসুমে সে পরিশ্রম করেছে, সেজন্য আজকে মাঠে নেমে দারুণ খেলেছে। আমি আশাবাদী, ওর পারফরম্যান্স সত্যিই খুব ভালো ছিল।’

পারফরম্যান্সে খুশি হলেও এখনই গারনাচোকে মূল দলে নিয়মিত করার ব্যাপারে নিশ্চিত নন টেন হাগ। এদিকে তাকে ধারে ছাড়তে চাইলেও যেহেতু প্রিমিয়ার লিগে এখন ম্যাচে পাঁচজন খেলোয়াড় বদল করা যায়, সেজন্য গারনাচোকে অন্তত আগামী জানুয়ারি পর্যন্ত ক্লাবে রেখে দেওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না ইউনাইটেড সংশ্লিষ্টরা। সেক্ষেত্রে তাকে নিয়মিত ‘সুপার সাব’ হিসেবে দেখা যেতে পারে।

এদিকে আন্তর্জাতিক অঙ্গনে স্পেনের অনূর্ধ্ব-১৮ দলের হয়ে গত বছর তিনটি ম্যাচ খেলেছেন গারনাচো। এরপরই অবশ্য আর্জেন্টিনার হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন ১৮ বছর বয়সী এই ফুটবলার। চলতি বছর আর্জেন্টিনার অনূর্ধ্ব-২০ দলের হয়ে ৫ ম্যাচ খেলে ৪ গোল করেছেন এই উইঙ্গার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে