ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে নতুন সিদ্ধান্ত নিল বিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ০৯ ১১:৪১:১০
টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে নতুন সিদ্ধান্ত নিল বিসিবি

সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান ছাড়া বর্তমানে বাংলাদেশের জাতীয় দলে নেই ভালো মানের কোন টি-টোয়েন্টি ক্রিকেটার। যেটা নিয়ে বড় ধরনের চিন্তার মধ্যে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এছাড়াও ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ের মতো দলের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারের পর নানা কথা হচ্ছে চারিদিকে।

তবে টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য আলাদা ক্রিকেটার তৈরি করার পরিকল্পনা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস। টি-টোয়েন্টির চাহিদা পূরণে নতুন খেলোয়াড় তুলে আনার পাশাপাশি খেলোয়াড়দের পাওয়ার হিটিংয়ে অভ্যস্ত করে তুলতে পরিকল্পনা হাতে নিচ্ছে বিসিবি।

তিনি বলেন, “আমরা স্বীকার করে নিয়েছি টি-টোয়েন্টিতে আমরা ভালো না। এটা স্বীকার করে নিয়েছি বলেউই তো দলে কিছু রদবদল করেছি। এটা ভালোর জন্যই করা, ইতিবাচক ভাবনা থেকে। আমাদের পরিকল্পনা অনুযায়ীই বাস্তবায়ন করতে চেয়েছিলাম। হয়তো যাদের নিয়ে চিন্তা করেছি ওরা ওরকম ফলাফল এনে দিতে পারেনি। আমরা কিন্তু হতাশ না। আমরা ইনশাআল্লাহ ঘুরে দাঁড়াব।”

জালাল ইউনুস বলেন, “ওদের আরও আপ-টু-ডেট করতে হবে। বেশি করে প্র্যাকটিস করাতে হবে। জিম্বাবুয়ের খেলোয়াড়দের দেখুন কীভাবে টি-টোয়েন্টি খেলছে, অনেক আক্রমণাত্মক ছিল। আমরা চাই আমাদের দলে অন্তত ৫ জন পাওয়ার হিটিং খেলোয়াড় থাকবে যারা পাওয়ারফুল শট খেলতে পারে। হুট করে অবশ্য একজনকে এমন বানাতে পারবেন না। যাদের মধ্যে আগে থেকেই এমন শট খেলার প্রবণতা আছে, তাদের আরও ট্রেইনিং দিয়ে ওই পর্যায়ের খেলোয়াড় বানানো হবে।”

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে