ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘কোহলির ব্যাটে সেঞ্চুরির আশাই করতে পারে না ভারত’

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ০৯ ১১:৫৩:২৫
‘কোহলির ব্যাটে সেঞ্চুরির আশাই করতে পারে না ভারত’

সাম্প্রতিক সময়ে ভারত যেভাবে টি-টোয়েন্টি খেলছে সেটাই মনে ধরেছে আকাশের। আয়ারল্যান্ড বা ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলগতভাবেই খেলতে দেখা গেছে ভারতকে। নির্দিষ্ট কোনো ব্যাটার নন, দলের সব ব্যাটারই রান করার চেষ্টা করছেন প্রতিনিয়ত। আকাশের বিশ্বাস, এই পরিকল্পনায় ভারত এশিয়া কাপে খেললে চাপমুক্ত থাকবেন কোহলি।

তিনি বলেন, 'দলের পরিকল্পনা কী বা কোহলির মাথায় কী চলছে সেটা আমি জানি না। তবে দর্শক হিসেবে আমার প্রত্যাশা খুবই কম। আমি এই দলে এমন কাউকে দেখি না যে তার সেঞ্চুরির জন্য খেলবে। এটা কোনো ব্যাপার না, সে (কোহলি) ৪০ রান করল নাকি ৭০ রান করল।'

'দলের সেট-আপ যদি যথার্থ হয়, ভারত এখন যে পরিকল্পনায় খেলছে তাতে দল কখনোই কোহলির কাছে ৭০ বা ১০০ বা ফিনিশিং আশা করতে পারে না। আপনি উইকেটে যাবেন এবং নিজের খেলাটা খেলবেন, এটাই যথেষ্ট।'

২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করার পর থেকে আর তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার ছোঁয়া হয়নি কোহলির। এখন তো সেঞ্চুরি খুঁজতে খুঁজতে তিনি ঘুরপাক খাচ্ছেন অফ-ফর্মেই।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচটির পর ৭৮টি আন্তর্জাতিক ইনিংসে তিন অঙ্ক ছোঁয়াই হয়নি ভারতের সাবেক এই অধিনায়কের। কিছুদিন আগে ইংল্যান্ড সফরে পাঁচটি ম্যাচ খেলে মোটে ৭৬ রান করেছেন কোহলি।

আর কিছুদিন পরই সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরে বিশ্রামে থেকে এশিয়ার এই মেগা ইভেন্টে ভারতীয় দলে ফিরবেন কোহলি। ২৮ আগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপে যাত্রা করবে ভারত।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে