ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

লঙ্কা প্রিমিয়ার লিগ শুরুর তারিখ ঘোষণা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ১০ ১১:৫৭:৪৬
লঙ্কা প্রিমিয়ার লিগ শুরুর তারিখ ঘোষণা

প্রাথমিকভাবে এলপিএলের তৃতীয় আসরটি হওয়ার কথা ছিল চলতি আগস্ট মাসে। কিন্তু শ্রীলঙ্কার রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার কারণে সেটি জুলাই মাসে স্থগিত করে দেওয়া হয়। এবার নতুন সিদ্ধান্তে আগামী ডিসেম্বরে এলপিএল আয়োজনের ঘোষণা দেওয়া হলো।

শুধু এলপিএল নয়, শ্রীলঙ্কার সাম্প্রতিক পরিস্থিতির কারণে চলতি মাসের শেষ দিকে হতে যাওয়া এশিয়া কাপও সরিয়ে নেওয়া হয়েছে আরব আমিরাতে। তবে ডিসেম্বরের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে সুন্দরভাবেই এলপিএল আয়োজনের আশা করছেন আয়োজকরা।

এবারের এলপিএলের জন্য এরই মধ্যে প্লেয়ার্স ড্রাফট হয়ে গিয়েছিল। টুর্নামেন্ট স্থগিত হওয়ার আগে পাঁচ ফ্র্যাঞ্চাইজি দেশি-বিদেশি ক্রিকেটারদের নিজেদের দলে টেনেছিল। এখন আবার নতুন করে প্লেয়ার্স ড্রাফট হবে কি না সে বিষয়ে কোনো সিদ্ধান্ত জানা যায়নি।

এদিকে টুর্নামেন্টের নতুন সূচি আবার পড়েছে শ্রীলঙ্কা জাতীয় দলের দুইটি সিরিজের মাঝে। আগামী নভেম্বরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে লঙ্কানরা। পরে ডিসেম্বরের শেষ দিকে এলপিএলের পর ওয়ানডে সিরিজ খেলতে ভারত সফরে যাবে তারা।

২০২০ সাল থেকে শুরু এলপিএল পাঁচ দলের টুর্নামেন্ট। আগের দুই আসরেই চ্যাম্পিয়ন হয়েছে জাফনা স্ট্যালিয়নস (বর্তমানে জাফনা কিংস)। এ দুই আসরেই রানার্সআপ গল গ্ল্যাডিয়েটরস। নতুন আসর শুরুর আগে কলম্বো স্টারস, ক্যান্ডি ফ্যালকন্স ও ডাম্বুলা জায়ান্টস দলের মালিকানায় রদবদল এসেছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে