ঢাকা, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে চমক দেখালেন তাইজুল, দেখেনিন সাকিব ও মিরাজের অবস্থান

২০২২ আগস্ট ১০ ১৭:১৭:৩০
ওয়ানডে বোলারদের র‌্যাংকিংয়ে চমক দেখালেন তাইজুল, দেখেনিন সাকিব ও মিরাজের অবস্থান

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে লম্বা লাফ দিয়েছেন তাইজুল ইসলাম। তিনি ৯ ধাপ এগিয়েছেন। ওয়ানোডের বোলারদের র‍্যাঙ্কিংয়ে বাঁহাতি এই স্পিনারের অবস্থান এখন ৭১ নম্বরে।

বাংলাদেশের ব্যাটারদের মধ্যে লিটন দাস চার ধাপ পিছিয়েছেন। তিনি আছেন ২৮ নম্বরে। দুই পিছিয়েছেন মুশফিকুর রহিমও। তিনি নেমে গেছেন ১৮ নম্বরে। এক ধাপ পিছিয়ে সাকিব আছেন ৩০ নম্বরে।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে টানা দুই হাফ সেঞ্চুরি করলেও ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে আগের অবস্থা ১৬ নম্বরেই আছেন তামিম ইকবাল।

বোলারদের মধ্যে মুস্তাফিজুর রহমান ২ ধাপ পিছিয়েছেন। তার বর্তমান অবস্থান ১৬। ৪ ধাপ অবনমন হয়েছে আরেক পেসার তাসকিন আহমেদের। তিনি ৩৮ থেকে ৪২ নম্বরে নেমে গেছেন।

বাংলাদেশের বোলারদের মধ্যে সর্বোচ্চ র‍্যাঙ্কিংয়ে নিজের অবস্থান ধরে রেখেছেন মেহেদী হাসান মিরাজ। তিনি ৬ নম্বরে আছেন। অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান।

উন্নতি হয়েছে মিরাজেরও। তিনি ৭ নম্বরে থেকে জিম্বাবুয়ে সিরিজ শুরু করলেও এক ধাপ এগিয়ে ৬ নম্বরে উঠে এসেছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে চলতি সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়েছে টাইগাররা। এই সিরিজে ব্যাটাররা রান পেলেও বল হাতে পারফর্ম করতে পারেননি বোলাররা। এর প্রতিফলন দেখা গেছে র‍্যাঙ্কিংয়েও।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে