ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

আশরাফুলের লজ্জার রেকর্ডে ভাগ ভসালেন মুশফিকুর রহিম

২০২২ আগস্ট ১০ ২২:৫০:০২
আশরাফুলের লজ্জার রেকর্ডে ভাগ ভসালেন মুশফিকুর রহিম

শেষ মেস বোলারদের কল্যাণে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডেতে জয়লাভ করেছে বাংলাদেশ। আজ জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে আগে ব্যাট করে ২৫৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। ব্যাটা হাতে এই দিন ভালো সংগ্রহ করেছেন এনামুল হক বিজয় এবং আফিফ হোসেন।

তবে ব্যাট হাতে এই দিন শূন্য রানে আউট হয়েছেন বাংলাদেশের পাঁচজন ব্যাটসম্যান। তার মধ্যে রয়েছেন উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। সেই সাথে মোঃ আশরাফুলের সাথে লজ্জার রেকর্ডে ভাগ বসিয়েছেন তিনি।

তিন ফরম্যাট মিলিয়ে বাংলাদেশের জার্সিতে ৩১ বার ডাক মেরেছেন মোহাম্মদ আশরাফুল। বুধবার (১০ আগস্ট) জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচের মধ্য দিয়ে সেই রেকর্ডে ভাগ বসালেন মুশফিকুর রহিম। যৌথভাবে তিনি এখন বাংলাদেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ ডাকের মালিক।

আজ হারারে স্পোর্টস ক্লাব মাঠে ৩ বল খেলেও কোনো রান করতে পারেননি মুশফিকুর রহিম। এই নিয়ে ওয়ানডেতে তিনি ডাক মেরেছেন ১১ বার। এছাড়াও টেস্টে ১২ বার এবং টি-টোয়েন্টিতে ৮ বার শূন্য রানে আউট হয়েছেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ জাতীয় দলে জার্সিতে সবচেয়ে বেশি শূন্য রানে আউট হয়েছেন তামিম ইকবাল এবং মাশরাফি বিন মোর্তজা। ক্যারিয়ারের মোট ৩৬ তার শূন্য রানে আউট হয়েছেন তামিম ইকবাল। এছাড়াও ৩৩ বার শূন্য রানে আউট হয়েছেন মাশরাফি বিন মুর্তজা। হাবিবুল বাশার ২৫ ডাক নিয়ে রয়েছেন তালিকার চার নম্বরে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে