ঢাকা, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

আবারও দুর্দান্ত বেনজেমা, চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

২০২২ আগস্ট ১১ ১০:৫৩:৪২
আবারও দুর্দান্ত বেনজেমা, চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

মৌসুমের প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচেই প্রথম শিরোপা জিতে নিলো স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। উয়েফা সুপার কাপ ম্যাচে জার্মান ক্লাব আইনট্রাখট ফ্রাংকফুর্টকে ২-০ গোলে হারিয়ে পঞ্চমবারের মতো এ শিরোপা জিতেছে রিয়াল। চলতি বছর এটি তাদের চতুর্থ শিরোপা।

গত জানুয়ারিতে স্প্যানিশ সুপার কাপ জয়ের মধ্য দিয়ে বছর শুরু করেছিল রিয়াল। এরপর তারা জেতে স্প্যানিশ লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। তিন টুর্নামেন্টেই সপ্রতিভ ছিলেন করিম বেনজেমা। তিনি গোল করেছেন উয়েফা সুপার কাপের ম্যাচেও।

ফিনল্যান্ডের হেলসিংকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও উয়েফা ইউরোপা লিগের চ্যাম্পিয়ন দলের মধ্যে হয়েছে উয়েফা সুপার কাপের ম্যাচটি। মাঠের লড়াই শুরুর আগে চ্যাম্পিয়ন্স লিগের সেরা খেলোয়াড় বেনজেমা ও সেরা উদীয়মান তারকা ভিনিসিয়াস জুনিয়র তাদের ট্রফি হাতে ক্যামেরাবন্দী হন।

মাঠের লড়াই শুরুর পর দুই দলই চেষ্টা করতে থাকে গোলের জন্য। প্রথমার্ধের বিরতির আগেই সাফল্য পায় রিয়াল। ম্যাচের ৩৭ মিনিটের সময় কর্নার থেকে হেড করেন বেনজেমা। বাইরে চলে যেতে থাকা বল হেডেই ভেতরে রাখেন ক্যাসেমিরো। সেই বল থেকেই ম্যাচের প্রথম গোল করেন ডেভিড আলাবা।

পরের গোলটি হয় দ্বিতীয়ার্ধে। এবার বেনজেমা-ভিনিসিয়াস জুটির সুফল পায় রিয়াল। ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকা এ জুটি ৬৫ মিনিটের সময় দলকে এনে দেয় দ্বিতীয় গোল। বাম পাশ থেকে ভিনিসিয়াসের পাস ডি-বক্সের মুখে পেয়ে নিচু শটে গোল করেন বেনজেমা।

রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি বেনজেমার ৩২৪তম গোল। এই গোলের সুবাদে ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিনি পেছনে ফেলে দিলেন ক্লাব লেজেন্ড রাউল গনজালেকে। এ তালিকায় সবার ওপরে ক্রিশ্চিয়ানো রোনালদো, ৪৫০ গোল।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে