ঢাকা, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

ব্যাটিংয়ে বাংলাদেশ, দেখেনিন সর্বশেষ স্কোর

২০২২ আগস্ট ১১ ১১:৩৭:১৪
ব্যাটিংয়ে বাংলাদেশ, দেখেনিন সর্বশেষ স্কোর

জাতীয় দলের জার্সিতে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে শূন্য দিয়ে টেস্ট সিরিজ শুরু করেছিলেন মাহমুদুল হাসান জয়। পরের তিন ইনিংসে খেলেছেন ৪২, ১০ এবং ১৩ রানের ইনিংসে। জয়কে পরিণত করতে বাংলাদেশ ‘এ’ জার্সিতে আবারও ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পাঠায় বিসিবি। তবে ‘এ’ দলের জার্সিতেও ব্যর্থ জয়। প্রথম আনঅফিসিয়াল টেস্টের প্রথম ইনিংসে শূন্য রানে ফিরেছিলেন তরুণ এই ওপেনার। দ্বিতীয় ম্যাচে করলেন মাত্র ১৭ রান। জয়কে হারিয়ে প্রতিরোধ গড়ে তোলেন সাদমান ইসলাম এবং সাইফ হাসান। তাদের দুজনের ব্যাটে বৃষ্টি বিঘ্নিত দিনে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেটে ৬৯ রান।

সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরুর আগে থেকেই হানা দেয় বেরসিক বৃষ্টি। টানা বৃষ্টিতে ভেজা আউটফিল্ডের কারণে ৪ ঘণ্টা দেরিতে হয় টস। ভেস্তে যায় দিনের প্রথম সেশনও। যেখানে একটি বলও মাঠে গড়ায়নি।

ফলে লাঞ্চ বিরতির পর টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ‘এ’ দলকে সাবধানী শুরু এনে দেন দুই ওপেনার জয় ও সাদমান। ইনিংসের ১৩তম ওভারে গিয়ে উইকেট হারায় সফরকারীরা। ভালো শুরু করলেও ইনিংস বড় করতে ব্যর্থ জয়।

আর্কিবাল্ডের কলিনের বলে এজ হয়ে শর্ট থার্ডম্যানে থাকা অ্যাথানাজে অ্যালিকের হাতে ক্যাচ ‍তুলে দেন তরুণ এই ওপেনার। ৪১ বল খেলা জয় এদিন ফিরেছেন ১৭ রানে। জয় ফেরার পর তিনে নামা সাইফকে নিয়ে প্রতিরোধ গড়েন সাদমান।

আর কোনো বিপদ ছাড়াই দিনের বাকিটা সময় কাটিয়ে দেন তারা দুজনে। প্রথম দিন শেষে ৬৮ বলে ২৩ রানে সাইফ এবং ৯৭ বলে ২২ রান করে অপরাজিত রয়েছেন সাদমান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দিনের একমাত্র উইকেটটি নিয়েছেন কলিন।

সংক্ষিপ্ত স্কোর (প্রথম দিন শেষে)-

বাংলাদেশ ‘এ’ দল - ৬৯/১ (৩৪ ওভার) (জয় ১৭, সাইফ ২৩*, সাদমান ২২*; কলিন ১/১৪)

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে