ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

দলের গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটারকে ছাড়াই এশিয়া কাপের দল চূড়ান্ত

২০২২ আগস্ট ১১ ১৯:৪৫:৫৫
দলের গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটারকে ছাড়াই এশিয়া কাপের দল চূড়ান্ত

ইনজুরিতে জর্জরিত বাংলাদেশ ক্রিকেট দল। জিম্বাবুয়ে সফরেই দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে হারিয়েছে বাংলাদেশ। প্রথমে নুরুল হাসান সোহান এরপর লিটন দাস। আর ইয়াসির আলী রাব্বির ইনজুরিতে অনেক আগে থেকেই। প্রথমে আঙ্গুলের ইনজুরি, এরপর পড়েছেন তিনি পিঠের ইনজুরিতে।

সব মিলিয়ে এশিয়া কাপের আগে বাংলাদেশ স্কোয়াড গঠন নিয়েই দারুণ দুশ্চিন্তায় পড়ে গেছে নির্বাচকরা। আবার এশিয়া কাপে অধিনায়কত্ব কাকে দেয়া হবে, সেটা নিয়েও একটা দুশ্চিন্তা কাজ করছে বিসিবি কর্মকর্তাদের মনে। সাকিব আল হাসান ছিল তাদের প্রথম পছন্দ। তাকেই টি-টোয়েন্টির নেতৃত্ব দেয়ার সিদ্ধান্ত ছিল প্রায় চূড়ান্ত।

কিন্তু একটি বেটিং কোম্পানির সঙ্গে চুক্তির কারণে সাকিবের এখন দলে জায়গা পাওয়াটাই শঙ্কার মধ্যে পড়ে গেলো। শুধু তাই নয়, বেটিং কোম্পানির সঙ্গে চুক্তি বাতিল না করলে সাকিব নিষিদ্ধও হতে পারেন। সব মিলিয়ে এশিয়া কাপের জন্য বাংলাদেশ দল ঘোষণায় বেশ বিলম্ব হচ্ছে।

কিন্তু আর বিলম্বের সুযোগ নেই। বিসিবি সভাপতি জানিয়েছেন, আগামীকাল শুক্রবার কিংবা সর্বোচ্চ শনিবারই দল ঘোষণা করে দিতে হবে। এ ক্ষেত্রে দলে কারা সুযোগ পাচ্ছে, সে তথ্য না জানালেও বিসিবি সভাপতি জানিয়ে দিয়েছেন, ইনজুরির কারণে তিন ক্রিকেটার সুযোগ পাচ্ছেন না এশিয়া কাপে।

তারা হলেন- লিটন দাস, নুরুল হাসান সোহান এবং ইয়াসির আলী রাব্বি। এ নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘দলটা আমরা খুব সম্ভব আগামীকাল (শুক্রবার) দিয়ে দিব কিংবা সর্বোচ্চ পরশু দিন (শনিবার)। আগামীকালকেই দিয়ে দেওয়ার সম্ভাবনা খুব বেশি। দৃশ্যটা কেমন হতে পারে সেসব নিয়ে আলাপ আলোচনা হয়েছে (আজকের বৈঠকে)। এখানে আমাদের একয়াট জিনিস মাথায় রাখতে হয়েছে তামিম টি-টোয়েন্টি খেলছে না। লিটন দাস, সোহান ও রাব্বি তিনজনই ইনজুরিতে। সুতরাং তিনজনই নেই আমাদের স্কোয়াডে। সুতরাং, দলটা গোছানোই ছিল মূল ইস্যু।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে