ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

সাকিবের বেটউইনার কাণ্ডে শিশিরের পোস্ট ভাইরাল

২০২২ আগস্ট ১২ ০৯:৩৫:৩০
সাকিবের বেটউইনার কাণ্ডে শিশিরের পোস্ট ভাইরাল

দেশের ক্রিকেটের আলোচনায় সাকিব আল হাসান, আর সামাজিক মাধ্যমে হাজির হবেন না তার স্ত্রী উম্মে আহমেদ শিশির এমনটা ভাবা যায় না। টাইগার অলরাউন্ডার ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে সকল সমঝোতা শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর নিজের ভেরিফাইড ফেসবুক পেজে শিশির পোস্ট করেছেন একটি ইমোজি দিয়ে।

দর্শকদের সঙ্গে বিতর্কিত আচরণ, টিভি ক্যামেরায় অশ্লীল অঙ্গভঙ্গি, জাতীয় দল ছেড়ে দেয়ার হুমকিসহ মাঠে আম্পায়ারদের সঙ্গে বাজে আচরণ, বাজিকরদের সঙ্গে যোগাযোগ, কী করেননি সাকিব? তার বিতর্কিত কাণ্ডে সবশেষ সংযোজন বেটউইনার নিউজের সঙ্গে চুক্তি।

যেটি কি না বেটউইনার ডটকমের অঙ্গপ্রতিষ্ঠান, যা অনলাইনে জুয়া খেলার একটি প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত। এখানেই আপত্তি ছিল বিসিবির। আর বাংলাদেশের আইনেও জুয়া নিষিদ্ধ। বোর্ডের অনড় অবস্থায় শেষ পর্যন্ত সাকিব চুক্তি থেকে সরে আশার প্রতিশ্রুতি দিয়ে চিঠিও দেন দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাকে। ঘটনাটা এখানেই শেষ হতে পারতো।

কিন্তু সাকিব যেখানে শেষ করেন, তার স্ত্রী শুরু করেন সেখান থেকে। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ সময় বৃহস্পতিবার (১১ আগস্ট) রাত সাড়ে ১০টায় ‘খুশির কান্নার’ ইমোজি দিয়ে একটি পোস্ট করেন। যেটা বোঝার অপেক্ষা রাখে না, সাকিব-বিসিবির বেটউইনারকে নিয়ে যে দ্বন্দ্ব চলছিল তারই ইঙ্গিত। পোস্টের মন্তব্যের ঘরে নেটিজেনরাও প্রসঙ্গটি এনে শিশিরের সমালোচনা করেন। এর আগে মাশরাফি, তামিমদের খোঁচা দিয়ে সমালোচিত হয়েছিলেন শিশির।

এর আগে গত মৌসুমে ইন্ডিয়ান ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলে সাকিবের দল না পাওয়া নিয়ে যখন সামাজিক মাধ্যমে নেটিজেনদের অনেকে হাসি-ঠাট্টা করেন, তখনও তিনি পোস্ট নিয়ে হাজির হন। যেখানে তিনি সাকিবকে নিয়ে সমালোচনাকারীদের এক হাত নেন। গত বছর জুনেও ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারের সিদ্ধান্ত মনঃপুত না হওয়ায় প্রথমে লাথি মেরে স্ট্যাম্প ভেঙে দেন সাকিব। এর পরের ওভারে তিনটি স্ট্যাম্পই তুলে সজোরে মাটিতে আছড়ে ফেলেন তিনি।

খেলা শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের এমন কাজকে মানবিক ভুল হিসেবে উল্লেখ করে ক্ষমা চেয়েছেন সাকিব এবং জানিয়েছেন ভবিষ্যতে আর এমন না করার চেষ্টা করবেন তিনি। তবে সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশিরের ভাবনা ভিন্ন। সাকিব আল হাসান বিষয়টিকে নিজের ভুল হিসেবে উল্লেখ করলেও, শিশিরের মতে এটি ছিলো তার স্বামীর বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে