ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

পুরস্কারের অর্থ লঙ্কান শিশুদের দান করেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার কামিন্স-ওয়ার্নাররা

২০২২ আগস্ট ১২ ১৪:০৮:৪২
পুরস্কারের অর্থ লঙ্কান শিশুদের দান করেছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার কামিন্স-ওয়ার্নাররা

সর্বশেষ শ্রীলঙ্কা সফরের সময় দেশটিতে মানুষের অর্থনৈতিক সংকট কাছ থেকে দেখেছেন অজি ক্রিকেটাররা। সেই সিরিজ চলাকালেই লঙ্কান শিশুদের পাশে দাড়াঁনোর ঘোষণা দিয়েছিলেন প্যাট কামিন্স-ডেভিড ওয়ার্নাররা। এবার সেই সিরিজের পুরস্কার থেকে যে অর্থ পেয়েছে দলটির ক্রিকেটাররা, তা লঙ্কান শিশুদের দান করে দিয়েছেন তারা।

শ্রীলঙ্কা সফর থেকে প্রাপ্ত এই অর্থ ইউনিসেফের মাধ্যমে লঙ্কান শিশুদের নিকট পৌঁছে দেবেন অজি ক্রিকেটাররা।অস্ট্রেলিয়ার সাদা পোশাকের অধিনায়ক কামিন্স ইউনিসেফ অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতও। তাই কামিন্স সহ দলের অভিজ্ঞ ক্রিকেটাররা এমন সিদ্ধান্ত নিয়েছেন। দলের সকল সদস্য মিলে ৪৫ হাজার অস্ট্রেলিয়ান ডলার দান করেছেন।

অস্ট্রেলিয়ার জনপ্রিয় ইংরেজি দৈনিক ডেইলি মিররকে প্যাট কামিন্স বলেন, ‘আমরা নিজেরাই দেখেছি শ্রীলঙ্কানরা প্রতিদিন কত সমস্যার সম্মুখীন হচ্ছে। আমরা চোখের সামনে মানুষকে কষ্ট পেতে দেখেছি।

'তাই আমাদের পুরস্কারের অর্থ ইউনিসেফকে দান করা আমাদের জন্য একটি সঠিক সিদ্ধান্ত ছিল, যারা ৫০ বছরেরও বেশি সময় ধরে শ্রীলঙ্কায় মানুষ ও শিশুদের সাহায্য করে আসছে।’-তিনি আরও যোগ করেন।

অস্ট্রেলিয়া ক্রিকেট দল যে এবারই প্রথম কোনো মানবিক কাজ করছে তা কিন্তু নয়। এর আগে ২০২১ সালে কামিন্স এবং ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ভারতে কোভিড-১৯ সঙ্কটের সময়ে অক্সিজেন সরবরাহের জন্য ৫০ হাজার অস্ট্রেলিয়ান ডলার দান করেছিল।

ইউনিসেফের অস্ট্রেলিয়ার সিইও টনি স্টুয়ার্ট বলেন, ‘গত বছরও অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা ভারতে কোভিড-১৯ এর সময় মানুষকে সাহায্য করেছিল। এখন যখন শ্রীলঙ্কানরা অর্থনৈতিক পরিস্থিতির সঙ্গে লড়াই করছে, তখন অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা এগিয়ে এসেছে এবং এই পদক্ষেপ নিয়েছে।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে