ঢাকা, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

হুট করে আবারও বদলে গেল ভারতের অধিনায়ক

২০২২ আগস্ট ১২ ১৬:১৯:৩৪
হুট করে আবারও বদলে গেল ভারতের অধিনায়ক

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য গত মাসে ১৫ সদস্যের দল ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই ঘোষিত দলে জিম্বাবুয়ের বিপক্ষে অধিনায়ক হিসেবে নির্বাচন করা হয়েছিল শিখর ধাওয়ানকে। চোটের জন্য স্কোয়াডে জায়গা হয়নি লোকেশ রাহুলের।

চোটের জন্য লম্বা সময় দলের বাইরে থাকা রাহুলকে অবশ্য এশিয়া কাপে সহঅধিনায়ক হিসেবে দলে রেখেছে বিসিসিআই। তার আগে খেলার সুযোগ করে দিতে চোট কাটিয়ে উঠতেই জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে জায়গা করে দেওয়া হলো ডানহাতি এই ব্যাটসম্যানকে।

জিম্বাবুয়ের বিপক্ষে কেবল ফেরানোই হলো না, ধাওয়ানকে অধিনায়কত্ব থেকে সরিয়ে রাহুলকে দেওয়া হলো নেতৃত্বের গুরুভার। ধাওয়ানকে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হলো সহঅধিনায়কের দায়িত্ব।

৩০ বছর বয়সী রাহুল গত মে মাসে আইপিএলের পর থেকে ক্রিকেটের বাইরে আছেন। প্রথমে চোট পেয়ে ছিটকে যান এই ক্রিকেটার। পরবর্তীতে হার্নিয়ার অপারেশনের জন্য দলে ফিরতে পারেননি রাহুল। অবশেষে জিম্বাবুয়ের বিপক্ষে ১৮ আগস্ট থেকে শুরু হতে যাওয়া সিরিজ দিয়ে ফিরতে যাচ্ছেন তিনি। সিরিজের বাকি দুই ম্যাচ হবে যথাক্রমে ২০ ও ২২ আগস্ট।

ভারত ওয়ানডে দল: লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান (সহঅধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শুভমান গিল, দিপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষান, সাঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদিপ যাদব, আকসার প্যাটেল, আভেশ খান, প্রসিধ কৃষ্ণা, মোহাম্মদ সিরাজ, দিপক চাহার।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে