ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

বিশ্বকাপ মিশন: শেষ হলো ব্রাজিল বনাম স্পেনের মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

২০২২ আগস্ট ১২ ২২:২৫:৫৬
বিশ্বকাপ মিশন: শেষ হলো ব্রাজিল বনাম স্পেনের মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

ইউরোপীয় প্রতিপক্ষ স্পেনের বিপক্ষে পয়েন্ট খুইয়ে শুরু হয়েছে সেলেসাওদের বিশ্বকাপ। স্পেনের সঙ্গে গোলশুন্য ড্র দিয়ে ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ মিশন শুরু করলো ব্রাজিল। কোপা জয়ী নারী ফুটবলাদের জন্য এটা শুরুতেই বড় এক ধাক্কা।

বৃহস্পতিবার কোস্টারিকার জাতীয় স্টেডিয়ামে আসরের প্রথম ম্যাচে স্পেনের সঙ্গে গোলশূন্য ড্র করে তারা।

ম্যাচের পুরো সময় নির্ধারিত ৯০ মিনিটে ব্রাজিল মোট ১১টি শট নিয়েছে প্রতিপক্ষের গোলের উদ্দেশে, লক্ষ্যে ছিল ৫টি শট। তার কোনোটিতেই অবশ্য লক্ষ্যভেদ করতে পারেনি তারা। অন্যদিকে স্প্যানিশ মেয়েদের ১২টি শটের একটিও লক্ষ্যে ছিল না।

এদিকে স্বাগতিক কোস্টারিকাকে ৩-১ গোলে পরাজিত করে বিশ্বকাপে দারুণ শুরু পেয়েছে অস্ট্রেলিয়া। পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’-র শীর্ষে উঠেছে তারা। আর ১ পয়েন্ট ব্রাজিল অবস্থান করছে গ্রুপের দ্বিতীয় স্থানে।

নারীদের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে অবশ্য ব্রাজিলের ভাগ্য বরাবরই অনুজ্জ্বল। এখন পর্যন্ত বয়সভিত্তিক এই বৈশ্বিক প্রতিযোগিতায় তাদের সর্বোচ্চ সাফল্য ২০০৬ রাশিয়া বিশ্বকাপে তৃতীয় স্থান অর্জন। দক্ষিণ আমেরিকা অঞ্চলের অনূর্ধ্ব-২০ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে টানা সাত ম্যাচে জয় তুলে বিশ্বকাপে পা রেখেছিল ব্রাজিলের মেয়েরা।

একে একে উরুগুয়ে, বলিভিয়া, ইকুয়েডর, প্যারাগুয়ে, কলম্বিয়া ও ভেনেজুয়েলাকে হারিয়ে বিশ্বকাপে এসেছিল ব্রাজিলের মেয়েরা। তবে বিশ্বকাপে তাদের সেই টানা জয়ের রেকর্ডে যতি টানল স্পেন।

ফিফা অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপে সাফল্যের দিক দিয়ে যৌথভাবে শীর্ষে রয়েছে জার্মানি এবং যুক্তরাষ্ট্র। এ দুটি দেশ তিনবার করে শ্রেষ্ঠত্বের স্বাদ পেয়েছে।

এদিকে শনিবার (১৩ আগস্ট) গ্রুপের শীর্ষে থাকা অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে