ঢাকা, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে সাইফের সেঞ্চুরি, বোলিংয়ে মৃত্যুঞ্জয়ের ঝলক

২০২২ আগস্ট ১৩ ০৯:৫৯:২২
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে সাইফের সেঞ্চুরি, বোলিংয়ে মৃত্যুঞ্জয়ের ঝলক

বাংলাদেশ ‘এ’ দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের দ্বিতীয় চারদিনের ম্যাচে সেঞ্চুরি তুলে নিয়েছেন ডানহাতি টপঅর্ডার সাইফ হাসান। পরে বল হাতে ঝলক দেখিয়েছেন বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী।

ম্যাচের তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের সংগ্রহ ১৮ ওভার খেলে ২ উইকেটে ৪৩ রান। এর আগে ৯ উইকেটে ৩৪৮ রান করে ইনিংস ঘোষণা দিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। তারা এগিয়ে রয়েছে ২০৫ রানে।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে তৃতীয় দিনেও পিছু ছাড়েনি বৃষ্টি। বারবার প্রকৃতির বাগড়ায় তৃতীয় দিন খেলা হয়েছে মোটে ৬০.৪ ওভার। যেখানে ৪২.৪ ওভার ব্যাটিং করে আরও ৪ উইকেট হারিয়ে ১৪৩ রান করে বাংলাদেশ।

আগেরদিন ২১৭ বল খেলে ৬৩ রান নিয়ে অপরাজিত ছিলেন সাইফ। শুক্রবার তৃতীয় দিন খানিক গতি বাড়িয়ে ব্যাটিং করে ২৮০ বলে তুলে নেন নিজের সেঞ্চুরি। সবমিলিয়ে ৩৪৮ বল খেলে ১৩ চার ও ৪টি ছয়ের মারে ১৪৬ রান করেন তিনি।

দলীয় ৩৪৮ রানের মাথায় নবম ব্যাটার হিসেবে সাইফ আউট হওয়ার পরই আসে ইনিংস ঘোষণার সিদ্ধান্ত। এছাড়া জাকের আলি অনিক ৩৩ ও মৃত্যুঞ্জয় চৌধুরী করেন ১৪ রান। অ্যান্ডারসন ফিলিপ ও কলিন্স আর্চিবাল্ড নেন ৩টি করে উইকেট।

পরে দিনের বাকি অংশে ব্যাট করতে নেমে ১২ ওভারের মধ্যেই দুই উইকেট হারায় স্বাগতিক দল। দশম ওভারে জেরেমি সলোজানোকে সরাসরি বোল্ড করেন মৃত্যুঞ্জয়। তার পরের ওভারে কট বিহাইন্ড হন ক্যাসে কার্টি।

শনিবার ম্যাচের শেষ দিন ৫৭ বলে ২১ রান নিয়ে ব্যাট করতে নামবেন ত্যাগনারায়ণ চন্দরপল। এছাড়া অধিনায়ক জশুয়া ডা সিলভা অপরাজিত রয়েছেন ২১ বলে ১২ রান করে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে