ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

সদ্য প্রকাশিত ওয়ানডে র্র্যাংকিংয়ে সর্বনাশ হয়েছে বাংলাদেশের, দেখেনিন অবস্থান

২০২২ আগস্ট ১৩ ১৫:০০:২১
সদ্য প্রকাশিত ওয়ানডে র্র্যাংকিংয়ে সর্বনাশ হয়েছে বাংলাদেশের, দেখেনিন অবস্থান

টানা পাঁচটা সিরিজ জয়ের ফলে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে সাত নম্বরের পাকাপোক্ত ভাবে দাঁড়িয়ে ছিল বাংলাদেশ দল। বাংলাদেশের থেকে মাত্র দুই রেটিং পয়েন্ট বেশি নিয়ে ৬ এবং ৫ নম্বরে অবস্থান করছিল দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া।

বাংলাদেশের সামনে সুযোগ ছিল আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে দ ৫ নম্বরে যাওয়ার। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে উল্টো ৮ নম্বরে নেমে গিয়েছিল বাংলাদেশ। যদিও শেষ ওয়ানডে ম্যাচে জয়লাভ করে শেষ রক্ষা হয়েছে টাইগারদের।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ আগে ৯৮ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে সপ্তম স্থানে ছিল বাংলাদেশ। যেখানে বাংলাদেশের উপরে ১০১ রেটিং পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ছিল দক্ষিণ আফ্রিকা এবং পঞ্চম স্থানে ছিল অস্ট্রেলিয়া।

তাই বাংলাদেশের সামনে বড় সুযোগ ছিল প্রথমবারের মতো আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে উপরে ওঠার। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে ম্যাচ হেরে যাওয়ায় র্র্যাংকিংয়ে ৭ রেটিং পয়েন্ট হারিয়ে শ্রীলংকার পরে নবম স্থানে নেমে যায় বাংলাদেশ।

তবে সিরিজের শেষ ম্যাচ জিতে যাওয়া র্র্যাংকিংয়ে সপ্তম স্থানে উঠে আসে বাংলাদেশ। যদিও সিরিজের শেষের গুরুত্বপূর্ণ ছয় রেটিং পয়েন্ট হারিয়েছে বাংলাদেশ। বর্তমানে শ্রীলংকার সমান ৯২ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে অবস্থান করছে তামিম ইকবালের দল।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে