ঢাকা, সোমবার, ৩ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

দ্রাবিড় নয় নতুন কোচের নাম ঘোষণা করলো ভারত

২০২২ আগস্ট ১৩ ১৬:৩৯:৫৭
দ্রাবিড় নয় নতুন কোচের নাম ঘোষণা করলো ভারত

এশিয়া কাপের আগে প্রধান কোচ রাহুল দ্রাবিড়কে বিশ্রাম দিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। ফলে জিম্বাবুয়ে সফরে ভারতের প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ভিভিএস লক্ষ্মণ।

কদিন আগেই জিম্বাবুয়ে সফরের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ভারত। তবে ইনজুরিতে পড়া ওয়াশিংটন সুন্দর ছাড়াই শনিবার সকালের হারারের উদ্দেশ্যে দেশে ছেড়েছে লক্ষ্মণ ও তার শিষ্যরা। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজে প্রধান কোচের দায়িত্বে ছিলেন দ্রাবিড়।

টানা দুই সিরিজে থাকায় এশিয়া কাপের আগে দ্রাবিড়সহ কোচিং প্যানেলের সবাইকে বিশ্রাম দিয়েছে ভারত। ফলে জিম্বাবুয়ে সফরে পাওয়া যাচ্ছে না ব্যাটিং কোচ বিক্রম রাঠোর এবং পরশ মামব্রে।

তাদের জায়গায় ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন হৃষিকেশ কানিতকার এবং বোলিং কোচ সাইরাস বাহুতুলে। এর আগে আয়ারল্যান্ড সফরে এবং ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে কোচের দায়িত্ব পালন করেছেন বাহুতুলে এবং লক্ষ্মণ।

যদিও জাতীয় দলের হয়ে কানিতকারের জন্য এটিই প্রথম সফর। এদিকে চলতি বছরের শুরুর দিকে কানিতকারের অধীনে ওয়েস্ট ইন্ডিজের যুব বিশ্বকাপ জেতে ভারত অনূর্ধ্ব-১৯ দল।

এদিকে জিম্বাবুয়ে সফরে না থাকা ক্রিকেটার এবং কোচিং প্যানেলে ২০ আগস্ট একত্রিত হবেন। ২৮ আগস্ট পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের এশিয়া কাপ মিশন। জিম্বাবুয়ে সিরিজে শুরুতে শিখর ধাওয়ান অধিনায়ক হলেও পরবর্তীতে লোকেশ রাহুলকে দায়িত্ব দেয় ভারত।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে