ঢাকা, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

কোহলিকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন সিকান্দার রাজা

২০২২ আগস্ট ১৪ ১৬:৩৩:৫৫
কোহলিকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন সিকান্দার রাজা

বক্সিং জগতে একজন কিংবদন্তি মোহাম্মদ আলী। গলফের ক্ষেত্রে ঠিক যেমনটা হচ্ছেন টাইগার উডস। সারা বিশ্বে এই দুই তারকার অসংখ্য ভক্ত। তাদের ভক্তদের একজন সিকান্দার রাজা। জিম্বাবুয়ের এই ব্যাটার এমন মহাতারকাদের পাশে রাখতে চান বিরাট কোহলিকেও।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বর্তমানে জিম্বাবুয়ে অবস্থান করছে ভারতীয় দল। দলে নেই কোহলি। তাতে কী! আনুষ্ঠানিক সব সংবাদ সম্মেলনে জিম্বাবুয়ের ক্রিকেটারদের প্রশ্ন করা হচ্ছে কোহলির সাম্প্রতিক অফ-ফর্ম নিয়েও। রাজাকেও প্রশ্ন করা হয়েছিল কোহলি প্রসঙ্গে।

জবাবে তিনি বলেন, 'বিরাট ভাই সব ফরম্যাটের ক্রিকেটার। ওনাকে আমি টাইগার উডস অথবা মোহাম্মদ আলীর সঙ্গে একই ব্র্যাকেটে রাখতে চাই। এই মানুষগুলো তাদের যার যার খেলায় বৈপ্লবিক পরিবর্তন এনেছে। তারা সবসময় গতানুগতিগ বিষয়ের বাইরে চিন্তাভাবনা করেছেন। তারা নতুন নতুন এমন কিছু চিন্তা করেছেন যা পরবর্তীতে সবাই অনুসরণ করেছে।'

২০১৯ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করার পর থেকে আর তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার ছোঁয়া হয়নি কোহলির। এখন তো সেঞ্চুরি খুঁজতে খুঁজতে তিনি ঘুরপাক খাচ্ছেন অফ-ফর্মেই।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচটির পর ৭৮টি আন্তর্জাতিক ইনিংসে তিন অঙ্ক ছোঁয়াই হয়নি ভারতের সাবেক এই অধিনায়কের। কিছুদিন আগে ইংল্যান্ড সফরে পাঁচটি ম্যাচ খেলে মোটে ৭৬ রান করেছেন কোহলি।

তারপর ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফরে তাকে আর দলে রাখেনি ভারত। যদিও এশিয়া কাপের স্কোয়াডে আছেন কোহলি। একটানা অফ-ফর্মে থাকা কোহলিকে ফর্মে ফিরতে কোনো পরামর্শ দিতে নারাজ রাজা।

তিনি আরও বলেন, 'আমার মনে হয় না ক্যারিয়ারে ১৬-২০ হাজার রান যিনি করেছেন তাকে উপদেশ দেয়ার মতো অভিজ্ঞতা আমার আছে। আমি তাকে কী বলব? আমি তাকে কিছুই বলতে পারি না। সবারই এখন চুপচাপ থাকা উচিত। এই মানুষটাকে শান্তিতে থাকতে দেয়া উচিত। তিনি আবারও ফর্মে ফিরবেন।'

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে