ঢাকা, মঙ্গলবার, ৪ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯

শচীন তেন্ডুলকারের রেকর্ড ভেঙে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন রোহিত

২০২২ আগস্ট ১৪ ২১:৫৮:০০
শচীন তেন্ডুলকারের রেকর্ড ভেঙে প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে নতুন রেকর্ড গড়তে যাচ্ছেন রোহিত

ভারতের সুপারস্টার ব্যাটসম্যান এবং অধিনায়ক রোহিত শর্মা তার মারকাটারি ব্যাটিংয়ের জন্য বিখ্যাত। টিম ইন্ডিয়ার হয়ে বহু ম্যাচ জিতেছেন নিজের ক্যারিশমায়। তার নেতৃত্বেই এশিয়া কাপের ট্রফি জিততে চাইবে ভারতীয় দল। এশিয়া কাপের ট্রফি সবচেয়ে বেশিবার (৭ বার) জিতেছে টিম ইন্ডিয়া। এই টুর্নামেন্টে রোহিত শর্মার টার্গেট থাকবে কিংবদন্তি শচীন তেন্ডুলকারের রেকর্ড।

এশিয়া কাপে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক শচীন তেন্ডুলকার। এশিয়া কাপে ২১ ইনিংসে ৯৭১ রান করেছেন শচীন। এই সময়ে তার গড়ও ৫০-এর উপরে। এশিয়া কাপে ব্যাট হাতে ২ সেঞ্চুরি ও ৭ হাফ সেঞ্চুরি করেছেন শচীন। একই সময়ে, রোহিত শর্মা করেছেন ৮৮৩ রান। আসন্ন এশিয়া কাপে রোহিত আরও ৮৯ রান করলে তিনি শচীনের রেকর্ড ভেঙে এশিয়া কাপে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন। সব মিলিয়ে আসন্ন এশিয়া কাপে এই দুরন্ত রেকর্ড নিজের নামে করার চেষ্টা করবেন রোহিত।

এশিয়া কাপে ২১টি ছক্কা মেরেছেন রোহিত শর্মা। তার নেতৃত্বেই ভারত ২০১৮ সালে এশিয়া কাপের ট্রফি জিতেছিল। এই টুর্নামেন্টে ২৭ ম্যাচে ৮৮৩ রান করেছেন রোহিত। এর মধ্যে রোহিতের ব্যাট থেকে এসেছে একটি সেঞ্চুরি ও ৭টি হাফ সেঞ্চুরি। এর পাশাপাশি, রোহিত শর্মা অত্যন্ত বিস্ফোরক ব্যাটিংয়ে একজন দক্ষ খেলোয়াড়। যে কোন বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করার ক্ষমতা তার আছে। টি-টোয়েন্টি ক্রিকেটে চারটি সেঞ্চুরির রেকর্ড রয়েছে তার। একই সাথে, তিনি ভারতের একমাত্র ব্যাটসম্যান যার ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি রয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক রোহিত।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে