ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডের জার্সিতে নয় যে দলের হয়ে খেলতে চেয়েছিলেন বেন স্টোকস জানালেন নিজেই

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ আগস্ট ১৫ ১১:২৯:২৯
ইংল্যান্ডের জার্সিতে নয় যে দলের হয়ে খেলতে চেয়েছিলেন বেন স্টোকস জানালেন নিজেই

নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) থেকে আশানুরূপ সাড়া না পাওয়ায় নিজের দেশকে প্রতিনিধিত্ব করা হয়নি এই ইংলিশ অলরাউন্ডারের। সম্প্রতি নিজের আত্মজীবনী ‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট’ বইয়ে এমন তথ্য জানিয়েছেন রস টেলর।

ঘটনাটি ২০১০ সালে ইংলিশ কাউন্টির সময়কার। সেসময় টেলরের সঙ্গে ডারহামে খেলতে ১৮ কিংবা ১৯ বছর বয়সি স্টোকস। ডারহামের হয়ে খেলার সময় স্টোকসকে নিউজিল্যান্ডের হয়ে খেলার প্রস্তাব দিয়েছিলেন টেলর। মূলত জানতে চেয়েছিলেন তিনি কিউইদের হয়ে খেলতে চান কিনা। টেলরের এমন প্রশ্নে সম্মতিও দিয়েছিলেন স্টোকস।

এরপর এনজেডসির প্রধান নির্বাহী জাস্টিন ভনকে বার্তা পাঠিয়েছিলেন টেলর। সেসময় স্টোকসকে ঘরোয়া ক্রিকেটে নিজেকে প্রমাণ করতে বলেছিলেন ভন। এমন প্রস্তাব পছন্দ না হওয়ায় নিউজিল্যান্ডের হয়ে খেলা হয়নি স্টোকসের। এরপর ইংল্যান্ডের জার্সি গায়ে জড়ানোর স্বপ্ন দেখেন এই পেস বোলিং অলরাউন্ডার।

পুরো ঘটনা বর্ণনা দিয়ে টেলর বলেন, ‘সে তখন ১৮ কিংবা ১৯ বছর বয়সি এবং কিউই ছিল। আমি একজনকে নিয়ে জানতে চাইলাম সে নিউজিল্যান্ডে এসে খেলতে চায় কিনা। সে আগ্রহী ছিল তাই আমি নিউজিল্যান্ডের সিইও জাস্টিন ভনকে বার্তা পাঠিয়েছিলাম স্টোকসও খুব ভালো তরুণ ক্রিকেটার এবং নিউজিল্যান্ডের হয়ে খেলতে চায়। কিন্তু ভনের প্রতিউত্তর ছিল খানিকটা উষ্ণ। ভন উত্তর দিয়েছিল যে সে ঘরোয়া ক্রিকেট খেলা শুরু করতে পারে এবং তারপর আমরা দেখবো কি হয়।’

তিনি আরও বলেন, ‘বেন (স্টোকস) নিউজিল্যান্ডের হয়ে খেলতে খুবই আন্তরিক ছিলেন। কিন্তু এনজেডসিকে দ্রুত এবং সিদ্ধান্তমূলক কাজ করতে হবে। এবং তাকে বেশ কিছু দৃঢ় আশ্বাস দিতে হবে। স্পষ্টতই ভন যা করতে প্রস্তুত ছিলেন না।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে