ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

নারীদের যে তিন ভুলে সম্পর্কে চিড় ধরতে পারে

২০২২ সেপ্টেম্বর ১৪ ১১:২১:১৭
নারীদের যে তিন ভুলে সম্পর্কে চিড় ধরতে পারে

প্রেমের জোয়ারে ভাসার সময়ে মনে হয় যেন এই প্রেম চিরন্তন। পৃথিবী ওলটপালট হয়ে গেলেও প্রেমে চিড় ধরবে না। তবে শুধুই আসার সময়েই নয়, অনেক প্রেম যাওয়ার সময়েও বেশ ঝড়-তুফানের সাক্ষী হন। আবার নিঃশব্দেও ভেঙে যায় অনেক খেলাঘর বাঁধার স্বপ্ন।

তবে প্রেমে পড়া যেমন স্বাভাবিক, প্রেম ভেঙে যাওয়াও অস্বাভাবিক নয়। সমস্যাটা হলো, প্রেমে পড়ার সময় দুইজনের সমান অংশ থাকে। প্রেম ভাঙার সময় সে নিয়ম সব সময় খাটে না। এক জনের কারণেও প্রেম মুখ থুবড়ে পড়তে পারে, আবার দুইজন মিলে সিদ্ধান্ত নিয়েও সম্পর্ক থেকে সরে আসেন অনেকেই। এক হাতে কখনোই তালি বাজে না, সম্পর্ক ভাঙার পিছনে আপনার ভুলও তো থাকতে পারে। নারীদের অনেক আচরণেও কিন্তু সম্পর্কে চিড় ধরতে পারে। চলুন তবে জেনে নেয়া যাক সেগুলো কী কী-

>>> অনেক নারীই আছেন, যারা সম্পর্কের চাবি নিজের হাতেই রাখতে চান। নিজের মতো করে সম্পর্ককে চালানোর চেষ্টা করেন। এই মনোভাব কিন্তু কোনো সম্পর্কের জন্যই ভালো না। সম্পর্কে অন্যের মতামতকেও সমান গুরুত্ব দিতে হবে।

>>> প্রত্যেক সম্পর্কে এক জন একটু নরম হন। কিন্তু সেই নরম ব্যক্তির উপরে যদি অন্য জন প্রতিনিয়ত অবদমন চালাতে থাকেন, তা হলে মুশকিল। প্রতিটি বিষয়ে যদি এক জনকে আর এক জনের কাছে প্রমাণ দর্শাতে হয়, তা হলেও মুশকিল।

>>> সম্পর্কে নিজস্ব পরিসর থাকারও দরকার। প্রেমে রয়েছেন বলে স্বাধীন ভাবে নিজের মতো সময় কাটানো যাবে না, এমন কোথাও লেখা নেই। দুইজনেরই নিজের জগতে নিজেকে সময় দেওয়া প্রয়োজন। পরস্পরের মধ্যে যদি সেই ব্যক্তিগত পরিসর তৈরি করার স্বাধীনতা নিয়ে অনবরত সমস্যা হতে থাকে, তা হলে সাবধান হোন। অনেক নারীই নিজের অজান্তেই এমন ভুল করে বসেন।

পাঠকের মতামত:

লাইফ স্টাইল এর সর্বশেষ খবর

লাইফ স্টাইল - এর সব খবর



রে