ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

সাফ জয়ী নারী দলকে বিশাল অংকের টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিল বিসিবি

২০২২ সেপ্টেম্বর ২১ ১২:৩৬:৪৫
সাফ জয়ী নারী দলকে বিশাল অংকের টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিল বিসিবি

বাংলাদেশের নারী ফুটবলাররা নেপালকে উড়িয়ে দিয়ে প্রথম বারের মত সাফ চ্যাম্পিয়ন হয়েছে। আর যার ফলে দেশের ক্রিড়া আঙ্গনে চলছে মহা খুশি। সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) জয়ী বাংলাদেশ নারী ফুটবল দলকে ৫০ লাখ টাকা পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই বিবৃতিতে এমনটা নিশ্চিত করে বিসিবি।

গত ১৯ সেপ্টেম্বর (সোমবার) কাঠমান্ডুতে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে নারী সাফে চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। শুধু ফুটবল নয়, সাম্প্রতিক সময়ে সব ধরনের খেলাধুলা মিলিয়ে এটাই দেশের ক্রীড়াঙ্গণের সবচেয়ে বড় অর্জন। এবার আনুষ্ঠানিকভাবে সেটার শরিক হতে চলেছে বিসিবি।

এই ব্যাপারে নাজমুল হাসান পাপন বলেন, ‘অবিশ্বাস্য পারফরম্যান্স ও ঐতিহাসিক অর্জনে মেয়েদের ফুটবল দল পুরো জাতিকে গর্বিত করেছে। তাদের প্রচেষ্টার জন্য আমাদের সমাদর ও সমর্থনের নিদর্শন হিসেবে আমি বিসিবির পক্ষ থেকে পুরো দলের জন্য ৫০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি।’

তিনি আরও বলেন, ‘আমার কোনও সন্দেহ নেই যে সাফ বিজয় দেশের সব ক্রীড়াবিদ ও নারীদের দারুণভাবে অনুপ্রাণিত করবে এবং বিভিন্ন অঙ্গনে আন্তর্জাতিক সাফল্য অর্জনে উজ্জীবিত করবে ক্রীড়া দলগুলোকে।’

পুরো সাফ আসরেই দুর্বার ফুটবল খেলে বাংলাদেশ। পাঁচটি ম্যাচ খেলে প্রতিপক্ষের জালে বাংলাদেশ ২৩ গোল দেয়। মাত্র একটি গোল হজম করে তারা, সেটাও ফাইনালে! ফুটবলে বাংলাদেশের মেয়েদের এই অর্জন সাধারণ মানুষের মধ্যেও তৈরি করেছে বিপুল উন্মাদনা।

আজ (২১ সেপ্টেম্বর) দেশে আসছে সাফ জয়ী নারী ফুটবলাররা। ইতোমধ্যেই বিমান বন্দরে তাদের জন্য অপেক্ষা করছে ছাদ খোলা বাস।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে