ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

২০২৩ ও ২০২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ভেন্যু ঘোষণা করলো আইসিসি

২০২২ সেপ্টেম্বর ২১ ১৬:২৩:১৩
২০২৩ ও ২০২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ভেন্যু ঘোষণা করলো আইসিসি

২০২৩ ও ২০২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ভেন্যু ঘোষণা করলো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) । এর মধ্যে ২০২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল আয়োজন করা হবে লন্ডনের দ্য ওভালে। আর ২০২৫ সালের টুর্নামেন্টের ফাইনালটি হবে লর্ডসে।

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস এই দুই ভেন্যুর নাম ঘোষণা করেন। ক্রিকেট বিশ্বের ঐতহ্যবাহী এই দুই স্টেডিয়ামে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আয়োজন করতে পেরে দারুণ আনন্দিত আইসিসি।

অ্যালারডাইস বলেন, 'টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল দ্য ওভালে আয়োজন করতে পেরে আমরা দারুণ আনন্দিত। যে মাঠের অনেক ঐতিহ্য ও দারুণ পরিবেশ রয়েছে। যা এমন গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য দারুণ আদর্শ। এরপর আমরা ২০২৫ সালের ফাইনাল লর্ডসে আয়োজন করবো।'

বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে চুক্তি সংক্রান্ত জটিলতার কারণে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল সরিয়ে নেয়া হয়েছে লর্ডস থেকে। এর আগে গত জুনে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল আয়োজন করা হয়েছিল ইংল্যান্ডের সাউদাম্পটনে।

ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত ও নিউজিল্যান্ড। ভারতকে হারিয়ে প্রথম আসরের শিরোপা ঘরে নেয় নিউজিল্যান্ড। আগামী আসরের ফাইনালের দৌড়ে অনেকটাই এগিয়ে আছে অস্ট্রেলিয়া। এ ছাড়া সেরা চারে রয়েছে সাউথ আফ্রিকা, শ্রীলঙ্কা ও ভারত।

৮৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া। আর ৭২ পয়েন্ট নিয়ে দুই নম্বরে সাউথ আফ্রিকা। ৬৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে শ্রীলঙ্কা। ৭৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে ভারত। আগামী কয়েক মাসের মধ্যেই ফাইনালে খেলা দুই দল নিশ্চিত হয়ে যাওয়ার জোর সম্ভাবনা রয়েছে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে