ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

অস্ট্রেলিয়ার কাছে হেরে লজ্জার রেকর্ড গড়লো ভারত

২০২২ সেপ্টেম্বর ২১ ১৭:৪৯:৫০
অস্ট্রেলিয়ার কাছে হেরে লজ্জার রেকর্ড গড়লো ভারত

গতকাল অস্ট্রেলিয়ার কাছে টি-২০ সিরিজের প্রথম ম্যাচ হেরে লজ্জার রেকর্ড গড়ল ভারত। যে লজ্জার রেকর্ড কোনও দলই গড়তে চাইবে না। আইসিসির প্রথম পূর্ণ সদস্য দেশ হিসাবে এক ক্যালেন্ডার বছরে ঘরের মাঠে ২০০-র বেশি রান করার পরও ম্যাচ হারল ভারত। যা খুবই লজ্জাজনক।

গতকাল সিরিজের প্রথম ম্যাচে প্রথম ব্যাট করে ভারত করে ২০৮ রান বিশাল সংগ্রহ পায় ভারত। জবাবে ব্যাট করতে নেমে চার বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া। এই ম্যাচ হেরে লজ্জার রেকর্ড গড়ল ভারত। যে নজির আর কোনও টেস্ট খেলিয়ে দেশের নেই। ২০০-র বেশি রান তুলে একাধিক টি-টোয়েন্টি ম্যাচ হারার নজির রয়েছে দক্ষিণ আফ্রিকার।

২০১৬ সালে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০-র বেশি রান তুলে হেরে গিয়েছিল প্রোটিয়ারা। দু’টি ম্যাচই অবশ্য তাদের ঘরের মাঠে ছিল না। ভারত চলতি বছরে ২০০-র বেশি রান তুলে হারল দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার কাছে। দু’টি ম্যাচই রোহিত শর্মারা হারলেন ঘরের মাঠে। যদিও আইপিএলের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন ঋষভ পন্থ। সেই ম্যাচে ২১১ রান তুলেও হেরে যায় ভারত।

এক ক্যালেন্ডার বছরে ২০০-র বেশি রান তুলে আর কোনও দেশ একাধিক বার ম্যাচ হারেনি।

২০৮ রান তুলেও ম্যাচ হারার পর মঙ্গলবার রোহিত বলেছিলেন, ‘‘আমরা ভাল বোলিং করতে পারিনি। লড়াই করার জন্য ২০০ রান যথেষ্ট ভাল। ফিল্ডিংয়েও সুযোগ কাজে লাগাতে পারিনি আমরা। ব্যাটাররা দারুণ পারফরম্যান্স করলেও বোলাররা ততটা ভাল করতে পারল না। কয়েকটা বিষয়ে আমাদের ভাবতে হবে। আমরা বুঝতে পারলাম, কোথায় কোথায় ভুল হচ্ছে।’’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে