ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

কাতার বিশ্বকাপ ও নিজের ক্যারিয়ারের অন্তিম সময়ের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন রোনালদো

২০২২ সেপ্টেম্বর ২১ ২২:০৫:০৪
কাতার বিশ্বকাপ ও নিজের ক্যারিয়ারের অন্তিম সময়ের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানালেন রোনালদো

বর্তমান সময়ের সেরা ফুটবলারদের এক জন ক্রিশ্চিয়ানো রোনালদো। বলা হয়ে থাকে সর্বকালের সেরা ফুটবলারদের একজন তিনি। পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর বয়সের কাঁটা ৩৭ পেরিয়ে গেছে চলমান বছরের ফেব্রুয়ারিতে। বয়সের ছাপ খেলার মাঠে পড়ুক বা না পড়ুক, এরই মধ্যে ক্লাব ফুটবলে ম্যানচেস্টার ইউনাইটেডের মূল একাদশে জায়গা হারিয়ে ফেলেছেন এই সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকে শেষ দিকে বদলি হিসেবে নামান হেড কোচ এরিক টেন হাগ।

ঠিক এই সব কারণে সমালোচনাকদের থেকে শুরু করে ভক্ত-সমর্থকরা পর্যন্ত চিন্তায় পড়ে গেছেন, তবে কি সময় ফুরিয়ে এসেছে ফুটবল বিশ্বের এই তারকা পর্তুগিজ সুপারস্টারের? আর কি সেরা রূপে দেখা যাবে না পাঁচবারের ব্যালন ডি অর জয়ী এ তারকাকে? এ প্রশ্নের উত্তর দিয়েছেন খোদ রোনালদো।

চলতি বছর হতে যাওয়া কাতার বিশ্বকাপ তো বটেই, ২০২৪ সালের ইউরো কাপেও খেলার লক্ষ্য রয়েছে রোনালদোর। এখনই সময় শেষ হয়ে যায়নি জানিয়ে রোনালদো বলেছেন, ‘আমার জার্নিটা অনেক লম্বা। তবে এ সুযোগে সবাইকে জানিয়ে দিতে চাই, আমার যাত্রা শেষ হয়ে যায়নি।’

পর্তুগিজ ফুটবল ফেডারেশনের অনুষ্ঠানে হাজির হয়ে দলের অধিনায়ক আরও বলেন, ‘আমি এখনও অনুপ্রাণিত বোধ করি, আমার লক্ষ্য অনেক উঁচু। অনেক তরুণ খেলোয়াড়ের সঙ্গে আমি দলের বিবেচনায় আছি এবং এই বিশ্বকাপের সঙ্গে ২০২৪ সালে ইউরো কাপেও খেলতে চাই।’

এরই মধ্যে রোনালদোর পেশাদার ক্যারিয়ারের দুই দশক পূরণ হয়েছে। পর্তুগাল জাতীয় দলের হয়ে খেলে ফেলেছেন ১৮৯টি আন্তর্জাতিক ম্যাচ। তার যে লক্ষ্য, তাতে অচিরেই ম্যাচের ডাবল সেঞ্চুরি করে ফেলবেন রোনালদো।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে