ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

অবশেষে এতোদিন পর জানা গেল মেসির বার্সেলোনা ছাড়ার আসল কারন

২০২২ সেপ্টেম্বর ২২ ১৪:০৩:৪৮
অবশেষে এতোদিন পর জানা গেল মেসির বার্সেলোনা ছাড়ার আসল কারন

আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসি আর বার্সেলোনা যেন এক সুতোয় বাধা। ক্যারিয়ারে প্রায় পুরোটা সময় তিনি কাটিয়েছেন বার্সেলোনায়। সবাই ধরেই নিয়েছিলো এখান থেকেই হয়তো তিনি তার ফুটবল ক্যারিয়ার শেষ করবেন। কিন্তু সেই সুতো কেটে গেছে গত মৌসুমে। সবাইকে অবাক করে মেসি বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পারি জমান।কিন্তুু কি ছিলো মেসির বার্সেলোনা ছাড়ার আসল কারন?

বার্সেলোনার সভাপতি জোয়ান লাপোর্তা স্বীকার করেছেন যে লিওনেল মেসি "বিনামূল্যে খেলতে" সম্মত হবেন তিনি এই আশায় ছিলেন।কারন এটি স্পষ্ট হয়ে যায় যে বার্সেলোনার পক্ষে একটি বড় চুক্তির করার মতো আর্থিক সামর্থ্য ছিলো না।

ক্যাম্প ন্যু-তে একটি অত্যাশ্চর্য গ্রীষ্মকালীন কাহিনীর ফলে সাতবারের ব্যালন ডি’অর বিজয়ী একমাত্র ক্লাবের দল থেকে দূরে সরে যান। যেখানে তিনি সেই সময়ে প্রতিনিধিত্ব করেছিলেন,কিন্তুুু সেখান থেকে তিনি প্যারিস সেন্ট-জার্মেইতে চলে যান ফ্রি এজেন্ট হিসেবে।

শর্তাবলী একটি নতুন চুক্তিতে সম্মত হয়েছিল, কিন্তু কাতালুনিয়া এবং লা লিগা বেতনের ক্যাপগুলিতে আর্থিক অব্যবস্থাপনার অর্থ হল যে কোনও কাগজপত্র স্বাক্ষর করা যায়নি এবং বার্সাকে ফ্রান্সের জন্য তার ব্যাগ প্যাক করার সময় সর্বকালের সেরাকে বিদায় দিতে হয়েছিল।

আরএসি ওয়ানের সাথে মেসির প্রস্থান নিয়ে আলোচনা করে, লাপোর্তা বলেছেন: "মেসির সাথে আমি রাগ করি না কারণ আমি তাকে প্রশংসা করি। আমি জানি তার থাকার একটি বিশাল ইচ্ছা ছিল, তবে তার প্রস্তাবের কারণে অনেক চাপও ছিল।

“সবকিছুই ইঙ্গিত দেয় যে পিএসজি থেকে তার কাছে আগেই প্রস্তাব ছিল। সবাই জানত যে তার কাছে খুব শক্তিশালী অফার ছিল। আমরা মেসির কাছ থেকে জানতাম তাদের কাছে খুব ভালো অফার ছিল।

“কোনও সময় আমি পিছনে যাওয়ার কথা ভাবি না। আমি মনে করি বার্সার জন্য সেরাটা করছি। প্রতিষ্ঠানকে কেউ ঝুঁকিতে ফেলতে পারবে না।

“আমি আশা করেছিলাম যে শেষ মুহূর্তে মেসি বলবেন যে তিনি বিনামূল্যে খেলবেন। আমি এটা পছন্দ করতাম এবং তিনি আমাকে রাজি করাতেন। কিন্তু আমরা তার লেভেলের একজন খেলোয়াড়কে এটা জিজ্ঞেস করতে পারি না।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে