ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

শুরু হচ্ছে অ্যাশেজের লড়াই

২০২২ সেপ্টেম্বর ২২ ১৪:২১:৫০
শুরু হচ্ছে অ্যাশেজের লড়াই

নতুন ভাবে নতুন করে নতুন ধরনের টেস্ট খেলা শুরু করেছে ইংল্যান্ড ক্রিকেট দল। এইটা ব্যাজবল তত্ব বলে অভিহিত করা হয়। লাল বলের ক্রিকেটে বাজে সময় কাটিয়ে নতুন পথচলায় দুর্দান্তভাবে এগিয়ে যাচ্ছে ইংল্যান্ড। ঘরের মাঠে একের পর এক সিরিজ জিতে ইংলিশ সমর্থকদের স্বস্তি ফিরিয়েছেন বেন স্টোকসরা। তাতে ঘরের মাঠে হতে যাওয়া আগামী অ্যাশেজ সিরিজে প্রতিশোধের স্বপ্ন বুনছে ইংলিশরা। মহারণের শুরুটা হচ্ছে এজবাস্টন টেস্ট দিয়ে।

তবে অ্যাশেজে মাঠে নামার আগে জুনের শুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট খেলবে ইংল্যান্ড। ১ জুন থেকে শুরু হবে ম্যাচটি। এর আগে ২০১৯ সালে টেস্ট খেলেছে এই দুই দল। আইরিশদের বিপক্ষে টেস্ট ম্যাচের ১২ দিন পর শুরু হবে অ্যাশেজ সিরিজ।

১৬ জুন এজবাস্টনে হবে অ্যাশেজের প্রথম টেস্ট। লর্ডসে সাদা পোশাকের দ্বিতীয় ম্যাচ হবে ২৮ জুন। পরের তিন টেস্ট হবে ৬, ১৯ এবং ২৭ জুলাই। বাকি তিন ম্যাচ হবে হেডিংলি, ওল্ড ট্রাফোর্ড এবং ওভালে। ৪৬ দিনের অ্যাশেজ শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে ইংল্যান্ড।

যেখানে কিউইদের বিপক্ষে চারটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে জস বাটলারের দল। ৩০ আগস্ট থেকে শুরু হতে যাওয়া সিরিজটি শেষ হবে ১৫ সেপ্টেম্বর। বিশ্বকাপের প্রস্তুতির জন্য আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে ইংল্যান্ড।

আগামী বছর ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হবে নারী অ্যাশেজও। যেখানে এক টেস্টের সঙ্গে থাকছে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি। এরপর শ্রীলঙ্কা নারী দলের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে খেলবে ইংলিশ মেয়েরা।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে