ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

রোহিত-ধাওয়ানের বিশ্বরেকর্ড ভেঙ্গে দিয়ে নতুন বিশ্ব রেকর্ড গড়লেন বাবর-রিজওয়ান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ সেপ্টেম্বর ২৩ ১১:০১:০৫
রোহিত-ধাওয়ানের বিশ্বরেকর্ড ভেঙ্গে দিয়ে নতুন বিশ্ব রেকর্ড গড়লেন বাবর-রিজওয়ান

শুধু কোনো উইকেট হারিয়ে সর্বোচ্চ রান তাড়ার বিশ্বরেকর্ড নয়, তাদের এই ২০৩ রানের জুটিতে হয়েছে ভেঙেছে আরও একটি রেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন কোনো জুটির সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ডেও উঠে গেছে বাবর-রিজওয়ানের নাম।

করাচিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টির আগে ৩৫ ইনিংসে বাবর-রিজওয়ানের জুটির সংগ্রহ ছিল ১৭২৬ রান। যা ছিল তালিকার দুই নম্বরে। এই ফরম্যাটে ৫২ ইনিংসে ১৭৪৩ রান নিয়ে জুটির সর্বোচ্চ রানের বিশ্বরেকর্ড ছিল ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের দখলে।

তাদের চেয়ে ১৬ ইনিংস কম জুটি বেঁধেই রেকর্ডটি কেড়ে নিয়েছেন বাবর-রিজওয়ান। অবিশ্বাস্য ২০৩ রানের জুটির পর এ দুজনের জুটি বেঁধে ১৯২৯ রান হয়ে গেছে। চলতি সিরিজেই হয়তো প্রথম জুটি হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ২ হাজার রান করে ফেলবেন তারা।

এখন আর টি-টোয়েন্টিতে দেখা যায় না শিখরকে। তাই শিখর-রোহিত জুটির পক্ষে রেকর্ড পুনরুদ্ধারের সম্ভাবনা নেই বললেই চলে। তবে তালিকার চার নম্বরে রয়েছে লোকেশ রাহুল ও রোহিত শর্মা জুটি। তারা মাত্র ৩২ ইনিংসে যোগ করেছেন ১৬৬০ রান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে জুটি বেঁধে সর্বোচ্চ রান

১/ বাবর আজম-মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান): ৩৬ ইনিংসে ১৯২৯ রান

২/ শিখর ধাওয়ান-রোহিত শর্মা (ভারত): ৫২ ইনিংসে ১৭৪৩ রান

৩/ কেভিন ও'ব্রায়েন-পল স্টারলিং (আয়ারল্যান্ড): ৪৯ ইনিংসে ১৭২০ রান

৪/ লোকেশ রাহুল-রোহিত শর্মা (ভারত): ৩২ ইনিংসে ১৬৬০ রান

৫/ কাইল কোয়েৎজার-জর্জ মুনশি (স্কটল্যান্ড): ৪৬ ইনিংসে ১৫৭৭ রান

অবশ্য সবমিলিয়ে শিখর-রোহিতের রেকর্ড ভাঙলেও উদ্বোধনী জুটির রেকর্ড এখনও বাবর-রিজওয়ানের দখলে আসেনি। ইনিংসের প্রথম উইকেটে শিখর-রোহিতের ১৭৪৩ রানই সেরা। প্রথম উইকেটে বাবর-রিজওয়ানের সংগ্রহ ৩১ ইনিংসে ১৬২১ রান।

অচিরেই এ রেকর্ডটিও হয়তো নিজেদের করে নেবেন বাবর-রিজওয়ান। এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি শতরানের জুটির রেকর্ড আগে থেকেই এ দুজনের। বৃহস্পতিবার দুজন মিলে গড়েছেন নিজেদের সপ্তম শত রানের জুটি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে