ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

মেসিকে পিএসজিতে এনে ৭০৯৩ কোটি আয়

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ সেপ্টেম্বর ২৩ ১১:২৭:০৮
মেসিকে পিএসজিতে এনে ৭০৯৩ কোটি আয়

স্প্যানিশ পত্রিকা এল মুন্দো বলছে, বার্সায় থাকার জন্য নয়টি শর্ত দিয়েছিলেন মেসি। তবে সংবাদমাধ্যমটি আর্থিক যে অঙ্কের কথা বলছে, তা বেশ বিস্ময়করই ঠেকছে অনেকের কাছে।

পিএসজিতে গিয়ে মেসি ফরাসি ক্লাবটিকে যে আয় এনে দিয়েছেন, সে তুলনায় বার্সার কাছে মেসির দাবিকে ন্যায়সংগত বলেই মনে করছেন অনেকে। মেসি পিএসজিতে আসার পরপরই ক্লাবটির ভাবমূর্তি, আয় ও খেলার মান তরতরিয়ে বেড়েছে।

আর্জেন্টাইন পত্রিকা এল ইকোনমিস্টের দেওয়া তথ্যমতে, মেসি আসার পর পিএসজি নতুন ১০টি স্পনসর পেয়েছে। যার ফলে স্পনসর থেকে ক্লাবটির আয় বেড়ে ৩ থেকে ৮ মিলিয়ন ইউরোতে পৌঁছেছে। এর মধ্যে কিছু স্পনসর বেশ বিখ্যাতও বটে।

যেখানে আছে ডিওর, গরিলাস, ক্রিপ্টো ডটকম, প্লেবেটআর, জিওএটি, স্নার্ট গুড থিনস, ভোল্ট, বিগ কোলা ও স্পোর্টস ওয়াটারের মতো বেশ কিছু নামী প্রতিষ্ঠান। এর মধ্যে নাইকির সঙ্গের স্পনসরশিপ চুক্তিতে পিএসজি প্রতিবছর আয় করে ৭ কোটি ৫০ লাখ ইউরো। সেই চুক্তির মেয়াদ এখন বেড়েছে ২০৩২ সাল পর্যন্ত।

যার ফলে মোট অনুসারীর সংখ্যা ১৫ কোটি ছাড়িয়ে গেছে। আর্মস্ট্রংয়ের মতে, টিকটকে পিএসজি প্রতি সপ্তাহে প্রায় ১০ লাখ ৪০ হাজার অনুসারী পেয়েছে, যেখানে সম্মিলিত অনুসারীর সংখ্যা ১ কোটি ছাড়িয়ে গেছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে