ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২১ আশ্বিন ১৪২৯

২০২৩ আইপিএলের নিলামের দিনক্ষণ ঘোষণা

২০২২ সেপ্টেম্বর ২৩ ১৮:৪৯:৩৬
২০২৩ আইপিএলের নিলামের দিনক্ষণ ঘোষণা

দুদিন আগেই জানা গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরে ফিরছে হোম এবং অ্যাওয়ে ম্যাচ। সেই সঙ্গে শুক্রবার ভারতীয় বেশ কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে আইপিএলের আগামী আসরের নিলাম হতে পারে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে।

সবকিছু ঠিক থাকলে ১৬ ডিসেম্বর বসতে পারে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি আসরের নিলাম। ক্রিকেটের জনপ্রিয় পোর্টাল ক্রিকবাজ জানিয়েছে, এবারের নিলাম বড় আকারে আয়োজন হবে। অনুষ্ঠিত হবে ছোটো পরিসরে।

দলগুলো সর্বোচ্চ ৯৫ কোটি রুপি খরচ করতে পারবে। যা আগের আইপিএলের আসরগুলোর তুলনায় ৫ কোটি বেশি। আর নিলামে অংশ নিতে দলগুলোর হাতে অন্তত ৫ কোটি রুপি থাকতে হবে। দলগুলো চাইলে খেলোয়াড়দের ছেড়ে দিয়ে নিজেদের অর্থের পরিমাণ বাড়াতে পারবে।

আইপিএলের আগামী মৌসুমে আর চেন্নাই সুপার কিংসে খেলতে দেখা যাবে না রবীন্দ্র জাদেজাকে। দলটি এরই মধ্যে এই অলরাউন্ডারকে ছেড়ে দিতে সব রকমের প্রস্তুতি নিয়েছে। এ ছাড়া গুজরাট টাইটান্সের শুভামান গিলের সঙ্গে তাকে ওদল বদল করতেও রাজি তারা।

গুজরাটের দুই ক্রিকেটার রাহুল তেওয়াতিয়া ও সাই কিশোরকে দলে নিতে অন্য বেশ কয়েকটি দল আগ্রহ দেখিয়েছে। তবে ফ্র্যাঞ্চাইজিটি স্পষ্ট জানিয়ে দিয়েছে তারা এই দুই ক্রিকেটারকে ছাড়ছে না। মিনি নিলামের এক সপ্তাহ আগে ট্রান্সফার উইন্ডি চালু করার কথা ভাবছে বিসিসিআই।

সবকিছু ঠিক থাকলে ২০২৩ আইপিএল শুরু হতে পারে মার্চের চতুর্থ সপ্তাহ থেকে। এবারের মৌসুম থেকেই আইপিএল আয়োজন হবে দুই মাস ধরে। বড় পরিসরে আইপিএল আয়োজনের জন্য সব ধরনের প্রস্তুতিই নিচ্ছেন আয়োজকরা।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে