ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শেষ হলো ভারত-পাকিস্তানের ম্যাচ, দেখেনিন ফলাফল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ সেপ্টেম্বর ২৪ ০৯:০০:১৪
শেষ হলো ভারত-পাকিস্তানের ম্যাচ, দেখেনিন ফলাফল

নাগপুরে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক ভারত। অপরদিকে করাচিতে ইংল্যান্ডের বিপক্ষে ৬৩ রানের বড় ব্যবধানে হার দেখেছে স্বাগতিক পাকিস্তান।

নাগপুরে বৃষ্টির বাধায় ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ নেমে আসে মাত্র ৮ ওভারের খেলায়। যেখানে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৮ ওভারে ৫ উইকেটে ৯০ রান তোলে অজিরা।

দলটির পক্ষে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১৫ বলে করেন ৩১ রান। এছাড়াও ম্যাথু ওয়েডের ব্যাট থেকে আসে ২০ বলে ৪ চার ও ৩ ছয়ে ৪৩ রানের বিধ্বংসী অপরাজিত ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার ২০ বলে ৪টি করে চার-ছয়ে অপরাজিত ৪৬ রানে সহজ জয় পায় স্বাগতিকরা। রোহিত ছাড়াও দিনেশ কার্তিক শেষদিকে নেমে ২ বলে ১টি করে চার-ছয়ে ১০ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন। এই জয়ে ভারত-অস্ট্রেলিয়ার ৩ ম্যাচের সিরিজ ১-১ এ সমতায় রয়েছে।

এদিকে করাচিতে আগের ম্যাচে দাপুটে জয় পাওয়া পাকিস্তান তৃতীয় ম্যাচে এসে অসহায় আত্মসমর্পণ করেছে। টসে হেরে আগে ব্যাট করা ইংল্যান্ডের করা ২২১ রানের স্কোরের সামনে ১৫৮ রানেই থেমে গেছে পাকিস্তানিরা।

টসে হেরে অভিষিক্ত উইল জ্যাকসের ২২ বলে ৪০, বেন ডাকেটের ৪২ বলে ৭০ এবং হ্যারি ব্রুকের মাত্র ৩৫ বলে ৮১ রানের তিনটি ঝড়ো ইনিংসে ভর করে ৩ উইকেটে ২২১ রানের সংগ্রহ দাঁড় করায় ইংলিশরা।

জবাবে ৮ উইকেটে ১৫৮ রান তুলতেই থামতে হয় স্বাগতিক পাকিস্তানিদের। দলটির পক্ষে শান মাসুদ ৪০ বলে অপরাজিত ৬৫ এবং খুশদিল শাহের ২৯ রানের উপর ভর করে দেড়শো রানের কোটা পেরোয় পাকিস্তান। এই জয়ে ৭ ম্যাচ সিরিজের ৩ ম্যাচ শেষে ২-১ ব্যবধানে এগিয়ে গেল অতিথি ইংলিশরা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে