ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

৮ ওভারে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল ভারত

২০২২ সেপ্টেম্বর ২৪ ১০:২২:৪১
৮ ওভারে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল ভারত

রাতে সিরিজের ২য় টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী দল ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার ম্যাচ। গতকাল বৃষ্টির কারণে ম্যাচ শুরুতে দেরি হয়। বৃষ্টির পর ভেজা আউটফিল্ডের কারণে সময়মতো ম্যাচটি শুরু করা গেলো না। যখন শুরু হলো ২০ ওভারের লড়াইটি পরিণত হলো ৮ ওভারের ম্যাচে। তাতে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে সমতায় ফিরলো ভারত।

গতকাল রাতে নাগপুরে সিরিজের দ্বিতীয় টি-২০তে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে অস্ট্রেলিয়াকে ৬ উইকেট আর ৪ বল হাতে রেখে হারিয়েছে রোহিত শর্মার দল।

টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় ভারত। নির্ধারিত ৮ ওভারে ৫ উইকেটে ৯০ রান তুলে অস্ট্রেলিয়া। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১৫ বলে ৩১ আর শেষদিকে ম্যাথু ওয়েড ২০ বলে ৪ বাউন্ডারি আর ৩ ছক্কায় খেলেন ৪৩ রানের হার না মানা ইনিংস। ২ ওভারে ১৩ রান দিয়ে ২টি উইকেট নেন অক্ষর প্যাটেল।

জবাবে রোহিত শর্মার ঝড়ো ব্যাটে জয়ের পথ পেয়ে যায় ভারত। রোহিত ২০ বলে ৪টি করে চার-ছক্কায় ৪৬ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন। লোকেশ রাহুল ৬ বলে ১০ আর বিরাট কোহলি ৬ বলে করেন ১১ রান।

শেষদিকে নেমে তুলির আঁচড় দিয়েছেন দিনেশ কার্তিক। ড্যানিয়েল স্যামসের করা ওভারের প্রথম দুই বলের একটিকে ছক্কা আরেকটিকে চার বানিয়ে জয় নিশ্চিত করেন ভারতীয় উইকেটরক্ষক।

সিরিজের শেষ ম্যাচ আগামীকাল রোববার হায়দরাবাদে। ১-১ সমতা থাকায় এই ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে